রাজবাড়ী, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

রাজবাড়ীর চন্দনী ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ৪ নভেম্বর, ২০২০ ১০:১১ : অপরাহ্ণ

॥রাজবাড়ী প্রতিনিধি॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(৪নভেম্বর) বিকেলে চন্দনী বাজারে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এড: সফিকুল হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব ,সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ , সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সামছুল সালেহীন অপু , সাধারণ সম্পাদক শেখ মো: রুহুল আমিন , সাংগঠনিক সম্পাদক ফরিদুর রহমান জয়,চন্দনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান শাহীনুর , সাধারণ সম্পাদক আব্দুর রফসহ বক্তব্য রাখেন।অনুষ্ঠাটি সঞ্চলনা করেন চন্দনী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান (রাকিব)
এসময় বক্তরা বলেন,বাংলাদেশ ছাত্রলীগ বাংলাদেশের একটি প্রধান রাজনৈতিক ছাত্র সংগঠন। এটি ভারত বিভক্তিক্রমে পূর্ব বাংলার উদ্ভবের কিছু পর গঠিত হয়। এটি বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে স্বীকৃত।১৯৪৮ সালে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠাকালীন সময়ে এর নাম ছিল পূর্ব পাকিস্থান মুসলিম ছাত্রলীগ। ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগ বিভিন্ন সময়ে বাংলাদেশের বিভিন্ন অধিকার সংক্রান্ত আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো রাষ্ট্রভাষা আন্দোলন , শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, গণঅভ্যুত্থান, স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলন।
বক্তরা আরো বলেন , ছাত্রলীগের মূল উদ্দেশ্য নেতা হওয়া নয়। এ সংগঠনের মূল উদ্দেশ্য দেশ ও জণগণের সেবা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বিশ্বের দরবারে বাংলাদেশকে উঁচু করে দাঁড় করানো। ছাত্রলীগের প্রতিটি কর্মীকে সে লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ছাত্রলীগের নেতাকর্মীদের এমন কোন কাজ করা যাবে না যাতে দলের ভাবমূর্তি নষ্ট হয়। আমাদের বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হবে। যারা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করবে তারাই ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পাবে।
এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ,আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
সম্মেলনের ২য় পর্যায়ে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সামছুল সালেহীন অপু চন্দনী ইউনিয়ন ছাত্রলীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এবং চন্দনী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থীদের জীবন বৃত্তান্ত সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মো: রুহুল আমিনের নিকট প্রেরণের জন্য আহবান রাখেন।

Facebook Comments