রাজবাড়ী, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

রাজবাড়ীর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযানে

পাংশায় ভেজাল গুড়ের কারখানায় জড়িমানা-ভেজাল গুড় নষ্ঠ করণ ও সীলগালা

প্রকাশ: ১৫ অক্টোবর, ২০২০ ১০:৩৪ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥ রাজকন্ঠ ডট কম

পাংশায় ভেজাল গুড়ের কারখানায় নোংরা পরিবেশে চিনি রং মিশিয়ে তৈরী করা হচ্ছে গুড় শিরোনামে সংবাদ প্রকাশের ৩দিনের মধ্যেই ওই কারখানায় অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ীর সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রাম কালিতলা বাজার এলাকায় মসলেম সরদারের বাড়ীর আঙ্গিনায় গড়ে উঠা ভেজাল গুড়ের কারখানায় অভিযান পরিচালনা করা হয় । অভিযানে নেতৃত্বে প্রদান করেন ভোক্তা অধিকার সংরক্ষ অধিদপ্তর রাজবাড়ী’র সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম। এ সময় র‌্যাব-৩ এর একটি চৌকশ আভিযানিক দল অভিযানে সহযোগীতা করেন। অভিযান পরিচালনা কালে জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সূর্য কুমার প্রামানিক, পাংশা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরর্দিশক মোঃ তৈবুর রহমান উপস্থিত ছিলেন। অভিযানে নষ্ট, পুরাতন গুড়, কাঠের রং ও চিনি মিশ্রিত তৈরিকৃত প্রায় ২২২০ (দুই হাজার দুইশত বিশ) কেজি গুড় জব্দ ও ধ্বংস করা হয় এবং কারখানার মালিককে ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সেই সাথে আর কখনও ওই কারখানায় ভেজাল গুড় তৈরী না করার জন্য সর্তক করে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী’র সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম বলেন- এ সংবাদটি দেখে আমার নজরে আসে আমি তাৎক্ষনিক বিষয়টি খোজ নিয়ে আজ এখানে অভিযান পরিচালনা করেছি। এ কারখানার মালিক ক্যান্সার রোগে আক্রান্ত হওয়ায় মানবিক দৃষ্ঠিকোন থেকে তাকে জড়িমানা সিথিল করা হয়েছে। প্রসঙ্গত এ সংক্রান্ত একটি প্রতিবেদন দৈনিক রাজবাড়ী কন্ঠ পত্রিকাসহ বিভিন্ন অনলাইন গনমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

Facebook Comments