রাজবাড়ী, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে

কালুখালীতে ইলিশের প্রধান মৌসুমে নিরাপদ প্রজনন নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশ: ১১ অক্টোবর, ২০২০ ১০:৫০ : অপরাহ্ণ

॥নিজস্ব প্রতিবেদক॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর কালুখালী উপজেলায় ইলিশের প্রধান মৌসুমে ইলিশের নিরাপদ প্রজনন নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
১১ অক্টোবর (রবিবার) সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে মা ইলিশ রক্ষায় সচেতনতা বিষয়ক আলোচনা সভায় উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ্ আল মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলিউজ্জামান চৌধুরী টিটো।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) শেখ নুরুল আলম,উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মাষ্টার,উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ এনায়েত হোসেন,কালুখালী থানার নবাগত অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান,উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জিল্লুল রহমান,রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা,ওসি তদন্ত মোঃ আব্দুল গণি প্রমুখ।
এসময় বক্ত্যাগন ১৪ অক্টোবর হতে ৪ নভেম্বর পর্যন্ত মা ইলিশ ধরা বিক্রয় করা সরবাহরনসহ যে কোন ধরনের কার্যক্রম করা সম্পন্ন অন্যায় তাই মা ইলিশ রক্ষা করার বিভিন্ন দিক নির্দেশনা পরামর্শ আলোচনা পর্যালোচনা মূলক বক্তব্য প্রদান করেন।
সভায় সভাপতি উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ্ আল মামুন বলেন ইলিশ আমাদের জাতীয় একটি বড় ধরনের সম্পদ এই সম্পদকে রক্ষা করার দায়িত্ব শুধু উপজেলা প্রশাসনের নয় বা মৎস্য কর্মকর্তার একার নয় এই উপজেলায় যারা বসবাস করেন সবার। তাই সবাইকে বলেন ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর ২১ দিন আমার আপনার সবার কাজ হবে জাতীয় সম্পদ রক্ষা করা।তিনি কমিটির সবাইকে সচেতন থেকে ইলিশ রক্ষায় বিশেষ ভূমি রাখার আহবান রাখেন।

Facebook Comments