• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

অশ্রুসিক্ত ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম

Reporter Name / ৭৪ Time View
Update : সোমবার, ৫ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক:রাজকন্ঠ ডট কম

একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সাবেক অধ্যাপক মনসুল উল করিম ঠান্ডু (৭০) সোমবার দুপুর ১২টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি..রাজিউন)।

রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুলের বাসিন্দা ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি দুই ছেলে, এক মেয়ে, আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে রাজবাড়ীতে শোকের ছায়া নেমে আসে।

চিত্রশিল্পী মনসুর উল করিম ১৯৫০ সালে রাজবাড়ী জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭২ সালে ঢাকা আর্ট ইনস্টিটিউট থেকে চারুকলায় স্নাতক এবং ১৯৭৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করার পর তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে অধ্যাপনা শুরু করেন। ২০০৯ সালে তিনি চিত্রকলায় বিশেষ অবদানের জন্য একুশে পদকে ভূষিত হন। দীর্ঘ ৪০ বছর অধ্যাপনা শেষে অবসর গ্রহণ করে তৃণমূল পর্যায়ে চিত্রশিল্পী গড়ে তোলার লক্ষ্যে নিজ জেলা রাজবাড়ীর রামকান্তপুর স্বর্ণশিমুল তলায় গড়ে তোলেন বুনন আর্ট স্পেস। যেটির কাজ এখনও চলমান রয়েছে।

চিত্রশিল্পী মনসুর উল করিমের মৃত্যুতে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
সোমবার বাদ এশা রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজার নামাজ শেষে নতুনবাজার সংলগ্ন পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

Facebook Comments


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Recent Comments