• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

উপ-নির্বাচন: বিএনপি মনোনয়ন ফরম জমা দিয়েছেন ২৯ জন

Reporter Name / ১২৯ Time View
Update : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

শুক্রবার (১১ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারা এ মনোনয়ন জমা দেন।  মনোনয়নপত্রের মূল্যমান ১০ হাজার টাকা।  ২৫ হাজার টাকা জমানতসহ প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দেন।

ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা সকাল থেকে কর্মী-সমর্থক নিয়ে তাদের মনোনয়নপত্র জমা দেয়। মনোনয়নপত্র জমা নেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়েছে ২৯টি। এর মধ্যে ঢাকা-৫ আসনে ৬ জন, ঢাকা-১৮ আসনে ৯ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৫ জন, নওগাঁ-৬ আসনে ৯ জন রয়েছেন। ঢাকা-৫ আসনে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি নবী উল্লাহ নবী, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া, আকবর হোসেন নান্টু ও আনোয়ার হোসেন সরকার।

ঢাকা-১৮ আসনে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ব্যবসায়ী নেতা বাহাউদ্দিন সাদী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, বিএনপি নেতা ইসমাইল হোসেন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান ও আব্বাস উদ্দিন।

সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা, মো. রবিউল হাসান, সেলিম রেজা ও রুমানা মাহমুদ কনকচাঁপা।

নওগাঁ-৬ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু জাহিদ মো. রফিকুল আলম রফিক ও ইছহাক আলী।

শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে হবে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনেরে উপ-নির্বাচনের তফসিল কমিশন এখনো ঘোষণা করেনি।

Facebook Comments


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Recent Comments