রাজবাড়ী, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, রোববার, ২৫ অক্টোবর ২০২০

‘গ্যাস-বিদ্যুতে মসজিদে বিস্ফোরণ’

প্রকাশ: ৬ সেপ্টেম্বর, ২০২০ ৮:২৮ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

নারায়ণগঞ্জের মসজিদে এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণ হয়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের তদন্ত সংশ্লিষ্টরা। তারা জানান, মূলত বিদ্যুতের স্পার্ক গ্যাসে মিশে এই দুর্ঘটনা ঘটেছে।

এ বিষয়ে রোববার (৬ সেপ্টেম্বর) বিকেলে কথা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক নূর হাসান আহমেদের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘মসজিদে বিদ্যুতের একটি বোর্ড আছে। সেখানে দুটি লাইন আছে। ঘটনার আগে লাইন দুটি ওভারলোডেট হয়ে স্পার্ক করে। আর এর আগে থেকে লাইনে লিকেজের কারণে পুরো মসজিদ গ্যাসে ভর্তি ছিল। বিদ্যুতের স্পার্ক এসে গ্যাসে মিশে বিস্ফোরণ ঘটে।’

মসজিদে এসির বিস্ফোরণ ঘটেছে কিনা- এমন প্রশ্নের জবাবে তদন্ত কমিটির এই সদস্য বলেন, ‘না, এসিগুলোর সামনের প্লাস্টিক পুড়ে গেছে। ভেতরে কোনো ক্ষতি হয়নি। সেগুলো ঠিকই আছে। তদন্তে এই বিষয়টি আরও পরিষ্কার করা হবে।’

ঘটনার পর সরকারের বিভিন্ন সংস্থা বিস্ফোরণের কারণ বের করতে তদন্তে নেমেছে। তারা ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছেন। এসিগুলোও আলামত হিসেবে জব্দ করা হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে রোববার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়ে চিকিৎসাধীন ১৩ জনের অবস্থাও আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

Facebook Comments