রাজবাড়ী, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

রাজবাড়ীতে সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে আরেকটি মামলা এ নিয়ে মামলা সংখ্যা-৫

প্রকাশ: ৪ সেপ্টেম্বর, ২০২০ ৮:১৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীতে পর পর চারটি মানহানি মামলা দায়েরের পর এবার ধমীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ এনে সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে গত বৃহস্পতিবার রাজবাড়ীর ১নং আমলী আদালতে আরো একটি মামলা দায়ের করা হয়েছে।  এ নিয়ে রাজবাড়ীতে সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে মামলা সংখ্যা দাড়ালো ৫

মামলাটির বাদী হয়েছেন, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সম্পাদক এ্যাডঃ মোঃ আনিসুর রহমান। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেবার জন্য রাজবাড়ী জেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৯ আগষ্ট মৃত্যুবরণকারী এ্যাডঃ এম.এ খালেক ১৯৮৩ সালে আইনজীবী হিসেবে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনে যোগদান করার পর থেকে আমৃত্যু অত্যন্ত সুনাম ও সততার সাথে আইন পেশায় নিয়োজিত ছিলেন। তিনি একজন ধর্মভীরু লোক ছিলেন। তিনি দুই বার ওমরা পালনসহ স্ত্রীকে নিয়ে পবিত্র হজ্বব্রত পালন করেন। ইসলাম ধর্মের ফরজ কাজসহ রাসূলের হাদীস মেনে চলতেন। তিনি দুইবার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণসহ গত মেয়াদে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি অনেক ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি ছিলেন। মসজিদ-মাদ্রাসায় আর্থিক সহযোগিতা করতেন এবং ওয়াজ মাহফিলে সভাপতির দায়িত্ব পালন করতেন। রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের পাশাপাশি তিনি সুপ্রীম কোট আইনজীবী সমিতিরও সদস্য ছিলেন। মৃত্যুর পর তার তিনটি জানাযার নামাজ হয়। উপরন্তু মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় তিনি শহীদের মর্যাদা পাবেন। কিন্তু সাংবাদিক প্রবীর শিকদার অন্য ধর্মাবলম্বী হওয়ার পরও ইসলাম ধর্মকে ঘৃণার চোখে দেখে বিদ্বেষাত্মকভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার জন্য গত ১ সেপ্টেম্বর রাত ৩ টায় নিজের ফেসবুক আইডিতে এডঃ এম.এ খালেক সম্মন্ধে “রাজবাড়ীর রেল চোরকে আদালত জামিন দিলেও সৃষ্টিকর্তা ফাঁসিয়ে ঝুলিয়ে দিলেন” মর্মে প্রচার করেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে নিজ ফেসবুকে লেখালেখির কারণে সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে পর পর চারটি মানহানির মামলা দায়ের করা হয়েছে।