রাজবাড়ী, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১

রাজবাড়ীতে করোনায় নতুন করে আরো ৫৫ জন আক্রান্ত –

প্রকাশ: ২০ আগস্ট, ২০২০ ৮:১৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:রাজকন্ঠ ডট কম

রাজবাড়ী জেলায় বেড়েই চলছে করোনা রোগীর সংখ্যা। গত ১৭ আগষ্ট পাঠানো ১৩৭ টি নমুনার রিপোর্ট বৃহস্পতিবার বিকালে জেলা স্বাস্থ্য বিভাগের হাতে এসে পৌছায়। এতে দেখা গেছে নতুন করে ৫৫ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে রাজবাড়ী জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২৩৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১২২০ জন এবং মারা গেছে ১৮ জন।

আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩২ জন (৮৯ টা স্যাম্পল), পাংশা উপজেলার ১৩ জন (২৫ টা স্যাম্পল), কালুখালী উপজেলার ৭ জন (৯ স্যাম্পল), গোয়ালন্দ উপজেলার ৩ জন (১৪ স্যাম্পল)।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম রাজকন্ঠকে জানান, জেলায় মোট আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৯০৩ জন, হসপিটালে ভর্তি আছেন ৩৬ জন, মোট স্যাম্পল পাঠানো হয়েছে ৮৫২৪ জনের, স্যাম্পল পাওয়া গেছে ৮৫৩০ জনের এবং স্যাম্পল পেন্ডিং রয়েছে ২০০ জনের।

তিনি আরো বলেন, পূর্বের ন্যায় টেলিমেডিসিন সেবার মাধ্যমে প্রতি উপজেলার মেডিকেল অফিসাররা স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন এবং প্রতিটি রোগীর ফলোআপ নিচ্ছেন। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বড় এলাকা বা ছোট জায়গায় গুচ্ছভিত্তিক নয়, এখন একটি বা দুটি বাড়ি ধরে লকডাউন করা যায় কিনা এ ব্যাপারে সরকার চিন্তা ভাবনা করছেন। প্রকৃতপক্ষে বড় এলাকা ধরে লকডাউন করলে তা কার্যকর করা অনেক ক্ষেত্রে বাস্তবসম্মত নয়। এ বিষয়টি মাথায় রেখে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং জনপ্রতিনিধিদের সমন্বয়ে কাজ করার একটি প্রস্তাবনা জেলা প্রশাসক ও জেলা করোনা কমিটির সভাপতি বরাবর পাঠানো হয়েছে।

Facebook Comments