রাজবাড়ী, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, রোববার, ২৯ নভেম্বর ২০২০

করোনায় প্রাণ গেলো আরও ৩০ জনের, শনাক্ত ১৩৫৬

প্রকাশ: ৩ আগস্ট, ২০২০ ১০:০৪ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:রাজকন্ঠ ডট কম

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ১৮৪ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৩৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৪২ হাজার ১০২ জনের।

সোমবার (৩ আগস্ট) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন। সারা দেশ থেকে ৪ হাজার ২৩৮টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ পরীক্ষা করা হয় ৪ হাজার ২৪৯টি। মোট পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৯৩ হাজার ৫২৪টি নমুনা।

তিনি জানান, নিহত ৩০ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও পাঁচজন নারী। এরমধ‌্যে ১৫ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রামের, খুলনার চারজন,    রাজশাহী বিভাগের তিনজন, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে একজন করে রয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ৩১ থেকে ৪০ বছরের দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।

Facebook Comments