রাজবাড়ী, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সোমবার, ১০ আগস্ট ২০২০

রাজবাড়ীতে দেশ রূপান্তর প্রত্রিকার সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা

প্রকাশ: ৩০ জুলাই, ২০২০ ১১:১৫ : অপরাহ্ণ

॥ মোঃ শামীম হোসেন ॥রাজকন্ঠ ডট কম


রাজবাড়ীতে বুধবার দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক, নিজস্ব প্রতিবেদক ও প্রকাশকের বিরুদ্ধে মানহানী মামলা দায়ের করা হয়েছে।
রাজবাড়ীর দুই নম্বর আমলী আদালতে এ মামলাটি দায়ের করা হয়। রাজবাড়ী-২ আসনের সাংসদ মোঃ জিল্লুল হাকিমের পক্ষে আমমোক্তার মিজানুর রহমান মজনু মামলাটি দায়ের করেন।
আদালতের বিচারক শুধাংশু শেখর রায় কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে ২৯ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিল করার আদেশ দিয়েছেন।
জিল্লুল হাকিম রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা) সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি। তাঁর বাড়ি পাংশা উপজেলা শহরের পারনারায়নপুর গ্রামে। অপরদিকে মিজানুর রহমান কালুখালী উপজেলার শিবানন্দপুর গ্রামের বাসিন্দা। তিনি জেলা পরিষদের সদস্য ও কালুখালী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।
মামলায় দেশ রূপান্তর প্রত্রিকার স্টাফ রিপোর্টার আলাউদ্দিন আরিফকে এক নম্বর, সম্পাদক অমিত হাবিবকে দুই নম্বর ও প্রকাশক মাহির আলী খান রাতুলকে তিন নম্বর বিবাদী করা হয়েছে।
বাদীপক্ষের আইনজীবী রাজবাড়ী বারের জ্যেষ্ঠ আইনজীবী গনেশ নারায়ন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
আরজী সূত্রে জানা যায়, বাদী একজন সফল ব্যবসায়ী। গত পাঁচ বছর বাদী জেলার সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। বাদী দুই ছেলে আশিক মাহমুদ মিতুল ও আসিফ মাহমুদ রাতুল উভয়েই সফল ব্যবসায়ী। বাদীর রাজনৈতিক প্রতিপক্ষ ও কুচক্রি মহল দেশ রূপান্তর পত্রিকায় ‘রাজবাড়ীতে এমপি জিল্লুলের ভয়ে এলাকা ছাড়া আওয়ামীলীগের নেতা’ শিরোনামে মিথ্যা ও বানোয়াট খবর ছাপাইয়া প্রচার করে।
প্রকাশিত সংবাদের পক্ষে কোনো দালিলিক প্রমাণাদি ও সারবত্তা নেই। মিথ্যা ও মানহানীকর সংবাদ ছাপিয়ে ও প্রচার করায় বাদীর আনুমানিক ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে।
বাদী সরকারি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করার জন্য ও শারীরিক কারনে এই মামলা বাদীর পক্ষে রুজু ও পরিচালনা করার জন্য মোঃ মিজানুর রহমানকে আমমোক্তার নিযুক্ত করা হয়েছে।

Facebook Comments