রাজবাড়ী, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার, ২৫ নভেম্বর ২০২০

প্রতি বছরের ন্যায় নগদ টাকায় ও ন্যায্য মূল্যে

কালুখালীতে ওয়াজেদ আলী বিশ্বাসের গদিঘরে(ফাইভ স্টার) ৩৮তম পাট ক্রয়ের শুভ উদ্বোধন

প্রকাশ: ২৭ জুলাই, ২০২০ ৯:৪৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর কালুখালী রতনদিয়া বাজারে ঐতিহ্যবাহী ব্যবসা প্রতিষ্ঠান যা সফলতার র্শীষে ৩৮ বছর পেরিয়ে  মোঃ ওয়াজেদ আলী বিশ্বাসের গদিঘরে(ফাইভ স্টার) ২০২০-২০২১ অর্থ বছরে পাট ক্রয় এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে জেলার বিভিন্ন পাট ব্যবসায়ী ফরিয়া কৃষক এর নিকট থেকে সরাসরি ন্যায্যমূল্যে নগদ টাকায় সঠিক ওজনের মাধ্যমে পাট ক্রয় শুরু হয়।
এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া বারমাইল আলামিন জুট মিলের চেয়ারম্যান সাত্তারুল ইসলাম,এমডি সজীব ইসলাম,ফরিদপুর করিম ও জুবাইদা জুটমিলের জেনারেল ম্যানেজার রমজান আলী খান,কালুখালী রতনদিয়া বাজারের বিশিষ্ট পাট ব্যবসায়ী ও রতনদিয়া কেন্দ্র জামে মসজিদের খতিব হাফেজ আঃ মালেক,রতনদিয়া বাজারের বিশিষ্ট পাট ব্যবসায়ী মজিবর রহমান খান,মোনায়েম হোসেন খান,নাসির উদ্দিন খান,রায়হান কবির কুতুব,তরুন সাহা,কালুখালী কিং জুট মিলের প্রতিনিধি আঃ আজিজ,সমাজ সেবক ইউনুস ফকির,তমছেল মন্ডল,আব্দুস সালাম মন্ডল,নারুয়া বাজারের বিশিষ্ট পাট ব্যবসায়ী হুমায়ন কবির,বেলগাছী পাট ব্যবসায়ী কছির উদ্দিন,সোনাপুর বাজারের বিশিষ্ট পাট ব্যবসায়ী কায়ুম হুসাইন,মৃগী বাজারের বিশিষ্ট পাট ব্যবসায়ী রাকিবুল ইসলাম, পাংশা পাট ব্যবসায়ী ইউনুস আলী, কালুখালী বাজারের পাট ব্যবসায়ী আলমগীর হোসেন,ফরিয়া আক্তারউজ্জামান,সুজন মন্ডল,আব্দুর রশিদ,বশির আহম্মেদ প্রমুখ।
এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও রতনদিয়া বাজারের সকল পাট ব্যবসায়ীসহ অন্যান্য এলাকার পাট ব্যবসায়ী ফরিয়া ও কৃষক উপস্থিত ছিলেন।
পাটক্রয় উদ্বোধন কালে প্রতিষ্ঠানের স্বতধিকারী হাজী ওয়াজেদ আলী বিশ্বাস বলেন আমি র্দীঘ ৩৮ বছর ধরে এই ব্যবসা প্রতিষ্ঠানে আল্লাহ রহমতে মানুষের ভালবাসা নিয়ে সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করে আসছি।তারাই ধারাবাহিকতায় আজ শতভাগ সামাজিক দুরত্ব বজায় রেখে পাট কয় করা হচ্ছে।এখানে পাট ক্রয়ের ক্ষেত্রে শতভাগ সঠিক ওজন দেওয়া হয়।পাট ব্যবসায়ীদের কোন প্রকার হয়রানীর শিকার হতে হয় না,নগদ টাকায় পাট ক্রয় করা হয়।তিনি বলেন এলাকার কৃষক যাতে ন্যায্য মূল্য পায় সেই জন্য সরাসরি কৃষকের কাছ থেকেও পাট ক্রয় করা হয়ে থাকে।তিনি বলেন ৩৯তম বছরের পা রেখে প্রতিবছরের ন্যায় এবারও সঠিক নিয়মে ২০২০-২০২১ অর্থ বছরের পাট ক্রয় করা হবে।এছাড়াও এই ব্যবসা প্রতিষ্ঠানে বসে কৃষকের বিভিন্ন ফসল ন্যায্য মূল্যে ক্রয় করা হয়।
ওয়াজেদ আলী বিশ্বাস আরো বলেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী এবং রাজবাড়ী গোল্ডেশিয়া জুট মিলের মালিক কাজী ইরাদত আলী এই অনুষ্ঠানে আসার কথা ছিলো তিনি জরুরী কাজে আসতে না পারলেও সার্বক্ষনিক যোগাযোগ রেখেছেন। এই পাট অধিকাংশই রাজবাড়ী গোল্ডেশিয়া জুটমিলে সরবারহ করা হয়।পাশাপাশি ফরিদপুর করিম ও জুবাইদা জুটমিল,কুষ্ঠিয়া বারমাইল আলামিন জুটমিলসহ দেশের বিভিন্ন বেসরকারী জুট মিলে পাট সরবারহ করা হয়ে থাকে।

উল্লেখ্য পাট ক্রয় এর উদ্বোধনে ভাল মানের পাটের বাজার মূল্য প্রতিমন ধরা হয়েছে ২২শত ৫৫ টাকা এবং প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পাট ক্রয় করা হবে।

Facebook Comments