রাজবাড়ী, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার, ২৫ নভেম্বর ২০২০

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে

কালুখালীতে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন

প্রকাশ: ২৫ জুলাই, ২০২০ ৭:২৭ : অপরাহ্ণ

॥ রুবেল আহম্মেদ ॥ রাজকন্ঠ ডট কম:


”মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী সমৃদ্ধ দেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়েছে।

২৫ জুলাই(শনিবার) কালুখালী উপজেলা মৎস্য অফিসের আয়োজনে দুপুর ১২ টায় চাদপুর বঙ্গবন্ধু চত্তরে পরে উপজেলা সম্মেলন কক্ষে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম তিনি তার বক্তব্যে বলেন আজ দেশে মাছ চাষে ব্যাপক সাড়া পড়েছে। জাতীয় ভাবে অর্থ উপাজন করছে। বর্তমান সরকারের মৎস্য সেক্টরে অগ্রণী ভুমিকা থাকায় মাছ থেকে বৈদিশিক আয় বাড়ছে।তিনি মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে নানা দিক তুৃলে ধরে বক্তব্য রাখেন।পরে বর্তমান সরকারের মৎস্য বিভাগের বিভিন্ন উন্নয়ন নিয়ে র্দীঘ সময় প্রামাণ্যচিত্র প্রর্দশন করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শাহ মোঃ শাহরিয়ার জামান সাবু ,ক্ষেত্র সহকারী মোঃ হাসানুজামান হিমু, সুশীল সমাজের নেত্রীবৃন্দ,বিভিন্ন ইউনিয়নের মৎস্য চাষী,মৎস্যজীবি,আড়ৎদার,মৎস্য ব্যবসায়ী,মৎস্য অফিসের অন্যান্য কর্মকর্তাসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

২১ থেকে ২৭ জুলাই পর্যন্তু জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হবে। এই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য বিভাগ নানা কর্মসূচী পালন করছে।

Facebook Comments