রাজবাড়ী, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সোমবার, ১০ আগস্ট ২০২০

জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা হল ॥ দেড় বছরের র্দূভোগ লাঘব

পাংশায় আশিক মাহমুদ মিতুলের নিজস্ব অর্থায়নে ব্রীজ সংস্কার সম্পন্ন

প্রকাশ: ২৪ জুলাই, ২০২০ ১০:১২ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥ রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর পাংশা- সেনগ্রাম সড়কের যশাই ইউনিয়নের লক্ষীপুর বিরু মন্ডলের ঘাটের ব্রীজটি দির্ঘ প্রায় দেড় বছর ধরে ভেঙ্গে রয়েছে, এতে করে উপজেলার বাহাদুরপুর, হাবাসপুর, যশাই ইউনিয়নের মানুষের যাতায়াতের চরম বিঘন্ন হচ্ছিল। সেনগ্রাম থেকে ঢাকাগামী বাস চলাচল ব্রীজ ভাঙ্গা থাকার কারনে বন্ধ রয়েছে দির্ঘদিন। সেই সাথে চরম ভাবে ব্যহত হচ্ছিল ওই এলাকার মানুষের যাতায়াত। সম্প্রতি বিষয়টি স্থানীয় আওয়ামীলীগ,ছাত্রলীগ,যুবলীগের নেতাকর্মীরা রাজবাড়ী জেলা আ.লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুলকে জানালে তিনি তাৎক্ষনিক ওই ব্রীজটি সংস্কার করার উদ্দ্যোগ গ্রহণ করেন সেই সাথে তাৎক্ষনিক মের্সাস জাফরিন এন্টারপ্রাইজ’র সত্বাধীকারী মোঃ মনোয়ার হোসেন জনিকে ব্রীজের সংস্কার করার সার্বিক দায়িত্ব প্রদান করেন । সেই আলোকে আশিক মাহমুদ মিতুল নিজ অর্থায়নে ওই ব্রীজটি সংস্কার করে দিয়েছেন।

গত ২ জুলাই আনুষ্ঠানিক ভাবে বিকাল ৩টায় ওই ব্রীজের ঢালায় কাজের উদ্বোধন করেন আশিক মাহমুদ মিতুল। জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ও বিশিষ্ঠ ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল সুনামধন্য কন্সটাকশন ফার্ম মের্সাস জাফরিন এন্টারপ্রাইজ’কে দিয়ে ব্রীজের সংস্কার কাজটি করিয়েছেন। মের্সাস জাফরিন এন্টারপ্রাইজ’র সত্বাধীকারী মোঃ মনোয়ার হোসেন জনির কাছে জানতে চাইলে তিনি বলেন এই এলাকার মানুষের জন দূর্ভোগের কথা চিন্তা করেই আশিক মাহমুদ মিতুল নিজ অর্থায়নে এই কাজ করাচ্ছেন আমি সার্বিক ভাবে এ কাজের দেখভাল করেছি মাত্র। দির্ঘ ২১ দিন পর ব্রীজটি জনসাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে আজ শুক্রবার । স্থানীয় পথচারীরা জানান আমরা দির্ঘদিন ধরে চরম অবহেলায় ছিলাম এই পথ দিয়ে যাতায়াত করতে পারতাম না এখন আমাদের এমপি সাহেবের ছেলে নিজের টাকায় এ কাজ করছে আমরা তার জন্য দোয়া করি সে যেন তার পিতার মত মানুষের সুখ দুঃখে পাশে থাকেন।

অটো চালক রমজান আলী বলেন এই এলাকা দিয়ে মানুষের চলাচল কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাড়িয়েছিল আমাদের প্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি’র পুত্র জেলা আ.লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুল হাকিম নিজের টাকায় এ ব্রীজের সংস্কার করায় আমরা তাকে অভিনন্দন জানায়। আজ শুক্রবার পথচারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

Facebook Comments