রাজবাড়ী, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ২৫ জুন ২০২১

রাজবাড়ীসহ বেশ কিছু অনলাইন স্কুলে

করোনাকালে অনলাইন ক্লাস নিয়ে জনপ্রিয় হয়েছেন  গোয়ালন্দের শিক্ষক রেহানা পারভীন –

প্রকাশ: ২৪ জুলাই, ২০২০ ১০:০৩ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:রাজকন্ঠ ডট কম

সারা দেশে করোনা কালিন সময়ে বন্ধ হয়ে গেছে দেশের সকল ধরনের শিক্ষা শিক্ষাপ্রতিষ্ঠান। যেকারনে স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা পড়েছে নানা দু-চিন্তায়।ছাত্রছাত্রীদের পড়া লেখা নেই বললে চলে।এ সকল বিষয় চিন্তা করে সারাদেশে সরকারী ভাবে অনলাইন স্কুলের মাধ্যমে অনলাইন ক্লাসকে জনপ্রিয় করার চেষ্টা চালানো হচ্ছে।

তারাই ধারাবাহিকতায় রাজবাড়ীতে করোনার শুরু থেকে পুরোদমে চালানো হচ্ছে অনলাইন ক্লাস। এরই মধ্যে রাজবাড়ী অনলাইন ক্লাসের মাধ্যমে জেলাকে আরেক ধাপ্ এগিয়ে নিয়েছেন কিছু পরিশ্রমি ও উদ্যোগী শিক্ষক। ৬৬৩ টি অনলাইন ক্লাস নিয়ে রাজবাড়ী জেলা সারা দেশের মধ্যে চতুর্থ অবস্থান অর্জন করেছেন। এ অর্জনের সাথে যুক্ত হয়ে করোনার শুরু থেকে নিয়মিত অনলাইন ক্লাসে অত্যন্ত গুরুত্বপূন ভূমিকা রেখে চলেছেন রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার জামতলা দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক রেহানা পারভীন।

রেহেনা পারভীন এটুআই কর্তৃক রাজবাড়ী জেলা এম্বাসাডর এবং সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছি।তাই করোনার প্রাদূর্ভাব শুরু হবার পর থেকে আমার সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিয়মিত ভাবে অনলাইনে ক্লাস নেয়া শুরু করেছি।আমি দেশের কমলমতি শিক্ষার্থীদের কথা চিন্তা করে অত্যন্ত পরিশ্রম  করে ছাত্রছাত্রীদের কিছু শেখানোর চেষ্টা করছি।

এদিকে লক্ষ করা যাচ্ছে বর্তমানে রেহেনা পারভীনের ক্লাস গুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। শিক্ষার্থীরা মোবাইলের মাধ্যমের তার ক্লাস গুলো দেখে উপকৃত হচ্ছে। তিনি রাজবাড়ী অনলাইন স্কুলে নিয়মিত ক্লাসসহ সাতক্ষীরা অনলাইন স্কুলে প্রতি বৃহস্পতিবার ক্লাস নিচ্ছেন।এজন্য তাকে বারতি সময় মেধা ও পরিশ্রম দিতে হচ্ছে এতে তিনি আনন্দিত।