রাজবাড়ী, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সোমবার, ১০ আগস্ট ২০২০

দেশে করোনায় মৃত্যু ২৮শ ছাড়ালো, ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮৫৬

প্রকাশ: ২৩ জুলাই, ২০২০ ১১:২৬ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

করোনাভাইরাসের প্রতিষেধক নিয়ে বিজ্ঞানিরা আশার আলো দেখালেও তার সুফল পেতে ২০২১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। এর মধ্যে থেমে নেই মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮০১ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৫৬ জন। দেশে মোট ২ লাখ ১৬ হাজার ১১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, একদিনে সুস্থ হয়েছে ২ হাজার ৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ লাখ ১৯ হাজার ২০৮ জন। নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৯২টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৯৮টি। মোট পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৭৯ হাজার ৯০৭টি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২ হাজার ৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৯ হাজার ২০৮ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৯২টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৯৮টি। মোট পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৭৯ হাজার ৭টি।

ডা. নাসিমা সুলতানা জানান, মৃতদের মধ্যে ৪১ জন পুরুষ এবং ৯ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ২০ জন, চট্টগ্রাম বিভাগের ৫, রাজশাহীর ৬, সিলেটের একজন, খুলনা ও রংপুর বিভাগের ৭ জন করে এবং বরিশাল বিভাগের চারজন রয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৮ জন এবং ৮১ থেকে ৯০ বছরের চার জন রয়েছে।

২৪ ঘণ্টায় হাসপাতালে মারা যান ৪৭ জন এবং বাসায় ৩ জন।

 

Facebook Comments