রাজবাড়ী, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

করোনায় আরও ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৭৪৪

প্রকাশ: ২২ জুলাই, ২০২০ ৯:৫০ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭৫১ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন।

বুধবার (২২ জুলাই) দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৭ হাজার ২০২ জন। নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৯৭৬ টি। পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫০ টি। মোট পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৬৬ হাজার ৬০৯ টি।

ডা. নাসিমা সুলতানা জানান, মৃতদের মধ্যে ৩০ জন পুরুষ , ১২ জন নারী।  এর মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী, সিলেট ও খুলনা বিভাগের তিনজন করে এবং বরিশাল ও রংপুর বিভাগের দুজন করে রয়েছেন। হাসপাতালে মারা যান ৩৭ জন এবং বাসায় ৫ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৮ জন এবং ৮১ থেকে ৯০ বছরের একজন রয়েছেন।

 

Facebook Comments