রাজবাড়ী, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, রোববার, ২৯ নভেম্বর ২০২০

  ডাঃ লাল মিয়া আওয়ামী লীগের নিবেদিত কর্মী ॥ কাজী ইরাদত আলী

প্রকাশ: ১৪ জুলাই, ২০২০ ৮:১৬ : অপরাহ্ণ

॥শফিকুল ইসলাম শামীম ॥ রাজকন্ঠ ডট কম

ডাঃ লাল মিয়া আওয়ামী লীগের নিবেদিত কর্মী ছিলেন। দৌলতদিয়া আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের সুসংগঠিত করায় ডাঃ লাল মিয়ার বিকল্প নেই। মৃত্যুর আগ মূহুর্ত পর্যন্ত দলের জন্য নিস্বার্থভাবে কাজ করেছেন বলে মন্তব্য করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। ডাঃ লাল মিয়ার মৃত্যুতে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের অপূরনীয় ক্ষতি হয়ে গেল। সোমবার দিবাগত রাত সাড়ে ১১টায় মৃত্যু বরন করেন ডাঃ লাল মিয়া। মৃত্যু কালে তার বয়স হয়েছিল (৬৯)। তিনি নিঃসন্তান ছিলেন।
কাজী ইরাদত আলী বলেন, দীর্ঘদিন ডাঃ লাল মিয়া দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগে জনসংখ্যা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। দৌলতদিয়া ইউনিয়নের প্রতিটি গ্রামে পায়ে হেঁটে আওয়ামী লীগের সুসংঠিত করার জন্য নিস্বার্থভাবে কাজ করেছেন। নিজের পকেটের টাকা ব্যয় করে কর্মীদের পাশে দাঁড়িয়েছেন। নিজ দলের কর্মীদের পাশে দাঁড়ানো তার কোন বিকল্প ছিল না। দলের দুদিনে ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীদের নিয়ে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছেন। উপজেলা আওয়ামী লীগের প্রতিটি আন্দোলন-সংগ্রামে সামনের কাতারে থেকে তিনি সংক্রিয়ভাবে কাজ করেছেন।
কাজী ইরাদত আলী আরো বলেন, ডাঃ লাল মিয়া’র মত কর্মী আওয়ামী লীগের প্রয়োজন। কারণ এই রকম নিস্বার্থ কর্মী আছে বলেই আওয়ামী লীগ এত শক্তিশালী। এই রকম নেতা-কর্মীদের যোগ্য সম্মান দেওয়া প্রয়োজন। ডাঃ লাল মিয়ার মত নেতার স্মরন করা প্রয়োজন। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা শ্রদ্ধার সাথে ডাঃ লাল মিয়ার মনে রাখবে।

Facebook Comments