রাজবাড়ী, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

করোনায় আরও ৪৭ জনের মৃত্যু, শনাক্ত ২৬৬৬

প্রকাশ: ১২ জুলাই, ২০২০ ৭:৪৭ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৭ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৫২ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জনে।

রোববার (১২ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১১ হাজার ২১০ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭৭টি ল্যাবে ১১ হাজার ৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৪০ হাজার ৫২৪ জনের নমুনা।

শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.২৮ শতাংশ জানিয়ে তিনি বলেন, ‘নিহতদের মধ্যে ৩৬ জন পুরুষ, ১১ জন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছে ১ হাজার ৮৬০ জন পুরুষ ও ৪৯২ জন নারী। ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ২৩ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম ও খুলনা বিভাগের ছয়জন করে, রাজশাহী ও সিলেট বিভাগে চারজন করে, বরিশাল ও রংপুর বিভাগে দুইজন করে মারা গেছে।’

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন মারা গেছে।
 

Facebook Comments