রাজবাড়ী, ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১

করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ২৯৪৯

প্রকাশ: ১০ জুলাই, ২০২০ ৮:৪৯ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২৭৫ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৯৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জনে।

শুক্রবার (১০ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪০৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮.৪২ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১৪ হাজার ৩৭৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭৭টি ল্যাবে ১৩ হাজার ৪৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ১৮ হাজার ২৭১ জনের নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ২৯ জন পুরুষ, আটজন নারী। এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ‌্যে  ১ হাজার ৭৯৯ জন পুরুষ ও ৪৭৬ জন নারী।  নিহত ৩৭ জনের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, ১৭ জন চট্টগ্রামের, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগের দুইজন করে, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের একজন মারা গেছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন রয়েছে।

 

Facebook Comments