• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:২১ অপরাহ্ন

মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন এন্ড্রু কিশোর: প্রধানমন্ত্রী

Reporter Name / ১৪৬ Time View
Update : সোমবার, ৬ জুলাই, ২০২০

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৬ জুলাই) এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

১৯৫৫ সালে রাজশহীতে জন্ম নেওয়া এ প্লেব্যাক সম্রাট ১৯৭০ সালে এসএসসি ও ১৯৭৩ সালে এইচএসসি পাস করেন।  ১৯৮২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে অনার্স-মার্স্টার্স শেষ করেন।

১৯৭৭ সালে ‘মেইল ট্রেন’সিনেমার মধ্য দিয়ে প্লে-ব্যাকে যাত্রা শুরু করেন এন্ড্রু কিশোর।  এরপর ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’সহ অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গান উপহার দিয়েছেন শ্রোতাদের।

তার শরীরে ক্যানসার ধরা পড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে চিকিৎসার জন্য ১০ লাখ টাকা সহায়তা করেছিলেন। পাশাপাশি ‘গো ফান্ড মি’নামে এক ওয়েবসাইটের মাধ্যমে তহবিল সংগ্রহ করা হয়। সহশিল্পীদের মধ্যেও অনেকে তার পাশে দাঁড়ান। কিন্তু চিকিৎসায় তার সুস্থতা আসেনি।

প্রায় ৯ মাস চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে গত ১১ জুন দেশে ফেরেন সংগীতশিল্পী এন্ড্রু কিশোর।  ২০ জুন থেকে তিনি রাজশাহীতে ছিলেন।  সবশেষ রোববার (০৫ জুলাই) থেকে এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে।  তাই তার সুস্থতার জন্য দোয়া চেয়ে স্ত্রী লিপিকা এন্ড্রু ফেসবুকে এক আবেগঘন স্ট্যাটাস দেন।

এরপর তার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটায় সোমবার (০৬ জুলাই) দুপুরে বোনের বাড়িতে রেখেই তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়।  এরপর সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

Facebook Comments


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Recent Comments