রাজবাড়ী, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সোমবার, ১০ আগস্ট ২০২০

‘অনেক কষ্ট পেয়েছি বন্ধু, এত তাড়াতাড়ি চলে যাবি ভাবিনি’

প্রকাশ: ৬ জুলাই, ২০২০ ১০:৪৪ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

এন্ড্রু কিশোর আর নেই—প্রিয় বন্ধুর মৃত্যু সংবাদ নিজের হাতে এত তাড়াতাড়ি লিখতে হবে কখনো কল্পনাও করিনি। এই মুহূর্তে কানে বাজছে রাজশাহী থেকে বলা কিশোরের শেষ কথাগুলো, ‘দোয়া করিস বন্ধু, কষ্টটা যেন কম হয়, আর হয়তো কথা বলতে পারব না’—প্রিয় বন্ধু এন্ড্রু কিশোরের মৃত্যু সংবাদ জানার পর এভাবেই নিজের অনুভূতি ব্যক্ত করেন হানিফ সংকেত।

এন্ড্রু কিশোর অসুস্থ হওয়ার পরপরই অর্থ জোগাড়ের প্রথম বৈঠক হানিফ সংকেতের বাসায় হয়। এ সময় উপস্থিত ছিলেন কুমার বিশ্বজিৎ ও মোমিন বিশ্বাস। কিন্তু প্রিয় বন্ধুকে কোনোভাবেই আটকে রাখতে পারলেন না।

হানিফ সংকেত আরো বলেন—খুব দ্রুত শরীর খারাপ হতে থাকে কিশোরের। আর আমারও যোগাযোগ বেড়ে যায় রাজশাহীতে তার পরিবারের সদস্যদের সঙ্গে। অবশেষে সবাইকে কাঁদিয়ে আজ সন্ধ্যায় এই পৃথিবী থেকে বিদায় নেয় এন্ড্রু কিশোর।

এন্ড্রু কিশোর চলে যাওয়ায় বাংলা সংগীতের অনেক বড় ক্ষতি হয়েছে। বিষয়টি জানিয়ে হানিফ সংকেত বলেন— বাংলা গানের ঐশ্বর্য এন্ড্রু কিশোর, যার খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতিই ছিল বেশি। যার মৃত্যুতে সংগীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেল। অনেক কষ্ট পেয়েছি বন্ধু, এত তাড়াতাড়ি চলে যাবি ভাবিনি। কিশোরের আত্মার শান্তি কামনা করছি।

সোমবার সন্ধ্যায় না ফেরার দেশে চলে গেছেন কিংবদন্তিতুল্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। অনেক দিন ধরেই ক্যানসারসহ নানা রোগে ভুগছিলেন তিনি।

 

Facebook Comments