• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:২২ অপরাহ্ন

করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড, ঝরলো ৬৪ প্রাণ

Reporter Name / ১২৯ Time View
Update : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

দীর্ঘ হচ্ছে করোনাভাইরাসে মৃতের তালিকা। দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হলো। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ৮৪৭ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৬৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনে।

মঙ্গলবার (৩০ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে গত ১৬ জুন করোনায় আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ৫৩ জন মারা গিয়েছিলেন।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন। সারা দেশ ১৮ হাজার ৮৬৩টি নমুনা সংগ্রহ করা হয়। ৬৬টি ল্যাবে আগের ও নতুন করে সংগ্রহ করা নমুনা থেকে ১৮ হাজার ৪২৬টি পরীক্ষা করা হয়। মোট পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৬৬ হাজার ৪০৭টি নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৫২ জন পুরুষ, ১২ নারী। ৩১ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রামের, খুলনা ও রাজশাহী বিভাগের সাতজন করে, সিলেট, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগে দুইজন করে রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, হাসপাতালে মারা গেছেন ৫১ জন ও বাসায় ১৩ জন। নতুন করে আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৪৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ১৪৫ জন।

Facebook Comments


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Recent Comments