রাজবাড়ী, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

পাংশার বাগলী বাজারে রাতের আধাঁরে সরকারী জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ

প্রকাশ: ২১ জুন, ২০২০ ৯:১২ : অপরাহ্ণ

॥ মাসুদ রেজা শিশির ॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর পাংশা উপজেলার শরিসা ইউনিয়নের বাগলী বাজারের রাতের আধারে সরকারী জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করার অভিযোগ উঠেছে। পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ঘর উত্তোলন না করার নির্দেশ দিলেও রাতের আধারে ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। একই সাথে সরকারী জায়গা দখল হচ্ছে কতৃপক্ষের নিরবতা প্রশ্নের সৃষ্টি হয়েছে। শনিবার ওই এলাকায় গিয়ে জানাযায় শুক্রবার ছুটির দিন হওয়ার সুযোগে বাগলী বাজারের ব্যবসায়ী মসিউর মোল্লা নামের এক ব্যবসায়ী রাতের আধারে সরকারী জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করেছেন।

বাগলী বাজারের ব্যবসায়ীদের সাথে কথা হলে তারা জানান শরিষা ইউনিয়নের পার ডেমনামারা গ্রামের মোকিম মোল্লার ছেলে মসিউর মোল্লা দীর্ঘদিন ধরে বাগলী বাজারে সরকারী জায়গায় (শরিষা ইউনিয়ন পরিষদের জায়গা) অবৈধ ভাবে দখল বরে ব্যবস্যা করে আসছিল। সম্প্রতি ঝড়ে তার দোকান ঘর ভেঙ্গে যাওয়ায় ওই জায়গা স্থায়ী পাকা স্থাপনার চেষ্টা চালায়। সেই সাথে উপরে রাতের আধারে টিন দিয়ে দখল করে।

এ ব্যাপারে পাংশা উপজেলা নির্বাহী কর্মকতা মোহাম্মদ রফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান বাগলী বাজারে সরকারী জায়গা দখল করে অবৈধ ভাবে দোকান ঘর উত্তোলনের চেষ্টা চালাচ্ছে এক ব্যবসায়ী । এ বিষয়ে অবগত হওয়ার পরই সহকারী কমিশনার (ভ’মি) নুজহাত তাসনীম আওন ও শরিষা ইউনিয়নের ভ’মি কর্মকর্তা মোঃ রেজাওয়ান মিয়াকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন কালে ওই ব্যবসায়ীকে ঘর উত্তোলন না করার জন্য নিষেধ দেওয়া হয়েছে। একই সাথে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম বাজারে থাকা সরকারী জায়গা লীজ নিয়ে বৈধ ভাবে দোকান ঘর উত্তোলন করার পরার্মশ প্রদান করেন।

এ ব্যপারে শরিষা ইউনিয়ন ভ’মি কর্মকর্তা মোঃ রেজাওয়ান মিয়ার সাথে কথা হলে তিনি জানান ঘর উত্তোলনের ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যার’কে অবগত করানো হয়েছে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
শরিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল আল বাহার বিশ্বাসের সাথে কথা হলে তিনি জানান মসিউর মোল্লা রাতের আধাঁরে দোকান ঘর উত্তোলনের বিষয়টা আমি শুনেছি তাৎক্ষনিক বিষয়টি পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করানো হয়েছে।

এ ব্যাপারে ওই ব্যবসায়ী মশিউর মোল্লা সরকারী জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করার কথা অকপটে স্বীকার করেন।

Facebook Comments