রাজবাড়ী, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, সোমবার, ১০ আগস্ট ২০২০

রাজবাড়ীতে এক দিনে ৫৪ জন করোনায় আক্রান্ত মোট শনাক্ত ২০৬

প্রকাশ: ২০ জুন, ২০২০ ৮:৫৩ : অপরাহ্ণ

॥নিজস্ব প্রতিবেদক ॥ রাজকন্ঠ ডট কম:

রাজবাড়ীতে শনিবার সকালে স্বাস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত তথ্যে ১৩ জন ও পরে বিকেলে আসা আর একটি রিপোর্টে আরো ৪১ জন নিয়ে একদিনে সব্বোচ্চ ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ২০৬জনে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, শনিবার প্রাপ্ত গত ১৪ ও১৫ তারিখে করোনা পরিক্ষার ফলাফলে রাজবাড়ীতে করোনা রোগীর সংখ্যা ২০৬ এক দিনেই আক্রান্ত হয়েছেন ৪১ জন। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম হেদায়েতুল ইসলাম ও কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্খ খোন্দকার ডা: আবু জালালসহ জেলায় আজ নতুন করে ৪১ জন আক্রান্ত হয়েছে।
আজ শনিবার স্বাস্থ্য বিভাগ থেকে আসা ১৪১ টি স্যাম্পলের মধ্যে বালিয়াকান্দির উপজেলা নির্বাহী অফিসার ও ২ জন চিকিৎসক, কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ৭ জন স্বাস্থ্যর্কমীসহ জেলায় ৪১ জনের করোনা পজিটিভ এসেছে। বর্তমানে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ২০৬ জন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা.মোঃ নুরুল ইসলাম আরো জানান, নতুন আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৮ জন, কালুখালী উপজেলায় ৩ জন চিকিৎসক ও ৭ জন স্বাস্থ্য কর্মীসহ মোট ১৩ জন, বালিয়াকান্দি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও ২ জন চিকিৎসকসহ মোট ১৫ জন, গোয়ালন্দ উপজলোয় সাংবাদিক পরিবারের ২জন সহ মোট ৩ জন এবং পাংশা উপজেলায় ২ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে রাজবাড়ী জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ২০৬ জন। এ পর্যন্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৬৯ জন।এ পযন্ত করোনায় মৃত্যু বরণ করেন ২ জন।

বাকিরা রাজবাড়ীর বিভিন্ন হাসপাতাল ও পারিবারিক আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।
এদিকে শনিবার সকালে রাজবাড়ী সদর উপজেলার লক্ষিকোল রাজার বাড়ি এলাকায় জ্বর সর্দি শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে সাধন পাল নামে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছে। সাধন পাল লক্ষিকোল রাজার বাড়ি এলাকার মৃতঃ অধির পালের ছেলে।
নিহতের স্বজনেরা জানান, সাধন পাল বেশ কয়েকদিন যাবৎ জ্বর সর্দি কাশি নিয়ে বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার সকালে হঠাৎ বেশি অসুস্থ্য হয়ে পরলে তার স্বজনেরা রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসে। এর কিছুক্ষন পরেই তার মৃত্য হয়। এরই মধ্যে তার নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

Facebook Comments