রাজবাড়ী, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

করোনায় আক্রান্ত মাশরাফি

প্রকাশ: ২০ জুন, ২০২০ ৫:৩৭ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ নিয়ে গত তিন দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন জাতীয় দলের এই ক্রিকেটার। জ্বরের পাশাপাশি শরীরে এবং মাথায় ব্যাথা ছিল মাশরাফির। এই সমস্যা করোনাভাইরাসের আক্রমণে কিনা সেটি নিশ্চিত হতে গত কাল (শুক্রবার) করোনা টেস্ট করেন জাতীয় দলের এই ক্রিকেটার।

অবশেষে আজ (শনিবার) রিপোর্ট আসে তাঁর কাছে। যেখানে জানানো হয়, করোনা পজেটিভ হয়েছে এই ক্রিকেটারের। মাশরাফির করোনা পজেটিভের এই তথ্য নিশ্চিত করেছেন তাঁরই ঘনিষ্ঠ বন্ধু বাবুল।

করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর মানুষকে সাহায্য করতে দুই দফা নড়াইলে গিয়েছিলেন মাশরাফি। পারিবারিক এবং নিজের সুরক্ষার কথা বিবেচনা করে ঢাকার মিরপুরে নিজের বাসায় আসার আগে ১৪ দিনের কোয়ারেন্টাইনও মেনে চলেন মাশরাফি।

এখনও মিরপুরে নিজের বাসায় ছিলেন। তবে এতকিছুর পরেও করোনা আক্রান্ত হওয়া থেকে নিজেকে আটকে রাখতে পারলেন না জাতীয় দলের এই ক্রিকেটার। এখন মিরপুরে নিজের বাসায় সেলফ আইসোলেশনের ব্যবস্থা করেছেন এই ক্রিকেটার। এখানে থেকেই নিবেন যাবতীয় চিকিৎসাদি।

মাশরাফির আগে তাঁর পরিবারের মধ্যে এই ক্রিকেটারের শ্বাশুড়ি এবং স্ত্রীর বোনের মেয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তারা এখন ঢাকাস্থ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে তাদের থেকে আক্রান্ত হওয়ার কোনো সম্ভাবনা ছিল না এই ক্রিকেটারের।

এদিকে মাশরাফির আগে গতকাল বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবালের করোনা পজেটিভ ধরা পড়ে। জাতীয় দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস অবশ্য বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছিলেন। অবশেষে পরীক্ষা করে গতকাল করোনা পজেটিভ হওয়ার খবর পান নাফিস।

Facebook Comments