রাজবাড়ী, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

করোনায় আরও ৪৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৪৩

প্রকাশ: ১৯ জুন, ২০২০ ৩:৫৮ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩৮৮   জনে।

নতুন করে আরও ৩ হাজার ২৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫ হাজার ৫৩৫ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (১৯ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে ২ হাজার ৭৮১ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট ৪২ হাজার ৯৪৫ জন সুস্থ হয়েছে। ১৬ হাজার ৩২৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪৫ জনের। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৮২ হাজার ৫৪৮ জনের নমুনা।

নিহতদের মধ্যে ৩২ জন পুরুষ, ১৩ জন নারী। এরমধ্যে ১৪ জন ঢাকা বিভাগের, ১৬ জন চট্টগ্রামের, চারজন ময়মনসিংহ বিভাগের। বাকিরা অন্যান্য বিভাগের।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছেন। এছাড়া, ৬৮৪ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে আইসোলেশনে আছে ১৮ হাজার ৫৫৫ জন।

Facebook Comments