রাজবাড়ী, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

বালিয়াকান্দি সদর বাজার লোকডাউন!সদর ইউনিয়ন রেড জোন ঘোষণা

প্রকাশ: ১৫ জুন, ২০২০ ৫:৫৪ : অপরাহ্ণ

কাজী হুমায়ন:রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর বালিয়াকান্দি হাসপাতালের এক নারী চিকিৎসক ও তার পরিবারের দুই সদস্যসহ নতুন করে ৭ জন করোনা আক্রান্ত হওয়ায় ১২ দিনের জন্য সদরের বাজারকে লকডাউন ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

সোমবার (১৫জুন) দুপুরে অডিটোরিয়াম হলরুমে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভায় এই ঘোষণা দেন উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম।

এ সময় বালিয়াকান্দি সদর ইউনিয়নকে রেড জোনও ঘোষণা করেছে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

রেড জোন ঘোষণা হওয়ায় আগামী ১২ দিন সকল চায়ের দোকান, হোটেল বন্ধ থাকবে। এদের খাদ্যের ব্যবস্থা করা হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। সরকারী অফিস ও সোনালী ব্যাংক সীমিত পরিসরে কার্যক্রম চলবে।

করোনা সংক্রমন ছড়িয়ে পড়ার আশংকায় এরই মধ্যে শনিবার (১৪ জুন) বিকালে বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা ব্যতিত সকল সেবা বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন, এরই মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও তার পরিবারের দুই সদস্যসহ একাধিক ব্যক্তি আক্রান্ত হওয়ায় বালিয়াকান্দি সদরের বাজারকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

তাছাড়া বালিয়াকান্দি সদর ইউনিয়ন রেড জোন হিসেবে চি‎হৃিত করা হয়েছে। তবে এটা কঠোরভাবে বাস্তবায়ন করা হবে বলেও তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম এর সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম আজমল হুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হান্নান মোল্যা, ইউপি চেয়ারম্যানগণ, বাজার বণিক সমিতির সভাপতি-সম্পাদকসহ করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments