রাজবাড়ী, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

নাসিমকে বিদেশে নেওয়ার মতো পরিস্থিতি নেই: চিকিৎসক

প্রকাশ: ১১ জুন, ২০২০ ৮:০৭ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থার আরও অবনতি হয়েছে। পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে নেওয়ার ইচ্ছা থাকলেও শারীরিক অবস্থা বিবেচনায় তাকে বিদেশে নেওয়ার মতো পরিস্থিতি নেই বলে জানিয়েছেন চিকিৎসক।

বৃহস্পতিবার (১১ জুন) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং গঠিত মেডিক্যাল বোর্ডের চিকিৎসক অধ্যাপক কনক কান্তি বড়ুয়া রাইজিংবিডিকে বলেন, ‘ওনার শারীরিক অবস্থা তো এমনিতেই সংকটাপন্ন ছিলো। আজ আরও অবনতি হয়েছে।  তবে আমরা সার্বিকভাবে পর্যবেক্ষণ করছি।’

নাসিমকে বিদেশে নিয়ে চিকিৎসা দিতে পরিবারের ইচ্ছার বিষয়ে তিনি বলেন, ‘মোহাম্মদ নাসিমের সন্তানের সঙ্গে কথা হয়েছে আমাদের। আমরা বলেছি, এই মুহূর্তে ওনার শারীরিক যে অবস্থা তাতে বিদেশে নেওয়ার মতো নয়।’

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠন করা ১৩ সদেস্যর মেডিক্যাল বোর্ডের পরিবর্তে নতুন মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।  দ্বিতীয়বার করোনা পরীক্ষায় তার ফল নেগেটিভ এসেছে।

ডা. কনক কান্তি বড়ুয়া ছাড়াও নতুন মেডিক্যাল বোর্ডে আছেন নিউরোলজিস্ট কাজী দ্বীন মোহাম্মদ, নিউরোলজিস্ট বদরুল আলম, নিউরোলজিস্ট অধ্যাপক ডা. নারায়ণ  চন্দ্র কুণ্ডু, নিউরো সার্জন রাজিউল হক, কিডনি রোগ বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মামুন মোস্তাফী, অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদ।

এর আগে গত শনিবার মোহাম্মদ নাসিমের চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং প্রখ্যাত নিউরো সার্জন অধ্যাপক কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে ১৩ সদস্য বিশিষ্ট একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়।  ৪ জুন কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে স্ট্রোক করেন তিনি।  পরে অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়।