রাজবাড়ী, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

করোনায় মানুষ যেন কষ্ট না পায়: প্রধানমন্ত্রী

প্রকাশ: ১০ জুন, ২০২০ ৯:২৩ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা একদিকে যেমন করোনা মোকাবিলা করবো, পাশাপাশি দেশে মানুষের স্বাভাবিক জীবনযাপন যাতে চলে, মানুষ যেন কষ্ট না পায়, সেজন্য যা যা করণীয় আমি করে যাবো।’

বুধবার (১০ জুন) জাতীয় সংসদে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলার পাশাপাশি মানুষের স্বাভাবিক জীবনযাপনের জন্য যা যা করণীয়, তা করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।  অধিবেশনে রাজধানীর ডেমরা-দনিয়া-মাতুয়াইল আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লার স্মরণে শোক প্রস্তাব আনা হয়।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে সবারই কাজ করার সুযোগ ছিল না।  যারা নিয়মিত চাকরির বেতন পেতেন তার বাইরে কিছু লোক থাকে যারা ছোটখাটো কাজ করে, ব্যবসা করে জীবিকা নির্বাহ করেন।  প্রতিটি মানুষের খবর নিয়ে তাদের ঘরে ঘরে খাবার ব্যবস্থা করি।

তিনি বলেন, প্রত্যেকটি জেলায় জেলা প্রশাসকের কাছে এজন্য আলাদাভাবে ত্রাণ দিয়ে রেখেছি, যাতে তারা সাহায্য পান।  আমাদের দলের নেতাকর্মী যে যেখানে আছে, যে যেটুকু পেরেছে প্রত্যেকেই সাহায্য করেছে।  সমাজের বিভিন্ন স্তরের মানুষও সাহায্য করছে।

শেখ হাসিনা বলেন, আল্লাহ জীবন দিয়েছেন, একদিন সে জীবন নিয়ে যাবেন।  আর আল্লাহ মানুষকে কিছু কাজ দেন।  সেই কাজটুকু যতক্ষণ পর্যন্ত শেষ না হবে ততক্ষণ হয়তো আমি করে যাবো।  যখন কাজ শেষ হয়ে যাবে, সময় শেষ হবে, তখন আমি চলে যাবো।  তাই এ নিয়ে চিন্তার কিছু নেই।

তিনি আরও বলেন, করোনার সময় বিশ্বের অনেক দেশ বাজেট দিতে পারছে না।  কিন্তু আমরা একদিকে যেমন করোনা মোকাবিলা করবো, পাশাপাশি আমরা দেশের মানুষের স্বাভাবিক জীবন যাত্রা নিশ্চিত করবো, তারা যেন কষ্ট না পায়, সেজন্য যা যা করণীয় করে যাবো।

Facebook Comments