রাজবাড়ী, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, বুধবার, ২৫ নভেম্বর ২০২০

করোনায় একদিনে মৃত্যু-আক্রান্তের রেকর্ড

প্রকাশ: ৯ জুন, ২০২০ ১০:২০ : অপরাহ্ণ

নিউজ ডেস্ক:রাজকন্ঠ ডট কম

দেশে মহামারি করোনাভাইরাসে একদিনে রেকর্ড সংখ‌্যক মৃত্যু ও আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৭৫ জনে।

এ সময়ে নতুন করে আরও ৩ হাজার ১৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭১ হাজার ৬৭৫ জনে।

এর আগে গত ২ জুন একদিনে সর্বোচ্চ ২ হাজার ৯১১ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়া, ৭ ও ৮ জুন সর্বোচ্চ ৪২ জন করে মৃত্যু হয়েছিল।

মঙ্গলবার (৯ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৬৪ জনের নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৯৫ জনের নমুনা। এ সময়ে সুস্থ হয়েছেন ৭৭৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৩৬ জন।

তিনি জানান, নিহতদের মধ‌্যে ৩৩ জন পুরুষ, ১২ জন নারী। ২৮ জন ঢাকা বিভাগের, চট্টগ্রামের আটজন, রাজশাহী বিভাগের দুইজন, সিলেটের দুইজন ও রংপুর বিভাগের দুইজন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৫৫৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪২৮ জন।

 

Facebook Comments