রাজবাড়ী, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ৪ ডিসেম্বর ২০২২

করোনায় ক্ষতিগ্রস্থ মৎস্যচাষীদের তালিকা করা হচ্ছে

প্রকাশ: ৩ জুন, ২০২০ ৮:৫০ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

গোলাম মোর্তবা রিজু/ জাকির হোসেন :রাজকন্ঠ ডট কম:

বাংলাদেশ মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ বলেছেন, করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ প্রান্তিক মৎস্যচাষীদের প্রণোদনা দেওয়ার লক্ষ্য তাদের নামে তালিকা তৈরি করা হচ্ছে। ইতিমধ্যে প্রতিটি জেলা-উপজেলাতে তালিকার কাজ শুরু করা হয়েছে।

বুধবার (৩জুন) দুপুর ১টায় রাজবাড়ীর বালিয়াকান্দির পাইককান্দি-চরআড়কান্দি মরা চন্দনা নদী বদ্ধ জলমহল খননকৃত জলাশয়ে পোনা অবমুক্তি কার্যক্রমের উদ্বোধনের পর বৃক্ষরোপন ও সুফলভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, সরকার এরই মধ্যে করোনায় ক্ষতিগ্রস্থ মৎস্যজীবি ও কৃষকদের প্রণোদনা দেওয়ার জন্য প্রাণি, মৎস্য ও কৃষি বিভাগকে ৫ হাজার কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। যে ভাবেই হোক আমাদেরকে করোনার সাথে যুদ্ধ করে টিকে থাকতে হবে।

জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালের সভাপতিত্বে ও সহকারি মৎস্য কর্মকর্তা রবিউল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তর ঢাকা বিভাগের উপ-পরিচালক সৈয়দ মো: আলমগীর হোসেন, জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের পরিচালক মো: আলিমুজ্জামান চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইউএনও একেএম হেদায়েতুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী রবিউল হাসান, সদর ইউপি চেয়ারম্যান নায়েব আলী শেখ, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহাদৎ ইসলাম,

জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় অনুষ্ঠানটি বাস্তবায়ন করেন রাজবাড়ী জেলা মৎস্য অধিদপ্তর।