রাজবাড়ী, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

পাংশায় এমপি পুত্র মিতুলের উদ্যোগে মশক নিধন অভিযান উদ্বোধন

প্রকাশ: ৩০ মে, ২০২০ ৮:৩৮ : অপরাহ্ণ

এস,কে পাল ॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর পাংশা উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধের পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের পুত্র ও জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুলের ব্যক্তিগত উদ্যোগে মশক নিধন অভিযান ও এডিস মশার বিস্তার রোধে জীবানুনাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বিকাল ৪ টায় মুজিববর্ষ উপলক্ষে পাংশা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল।

উদ্বোধনের প্রথম দিনে পাংশা পৌর শহরের বিভিন্ন এলাকায় দুইটি ফগার মেশিন ও ৬টি জীবানুনাশক স্প্রে মেশিন দিয়ে কার্যক্রম শুরু করা হয়।

এ কর্মসূচী উদ্বোধন কালে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের পুত্র আশিক মাহমুদ মিতুল বলেন, করোনা ভাইরাস মোকাবেলার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে উদ্যোগ গ্রহণ করার জন্য বলেছেন। সেই আলোকে করোনাভাইরাসের পাশাপাশি ডেঙ্গু যাতে মহামারী আকার ধারণ করতে না পারে সেজন্য আমার পিতার নির্দেশে মশক নিধন ও এডিস মশার বিস্তার রোধে জীবানুনাশক স্প্রে করার কার্যক্রম শুরু করলাম। পর্যায়ক্রমে পাংশা উপজেলার সকল ইউনিয়ন ও বালিয়াকান্দি, কালুখালী উপজেলাতে এই কার্যক্রম পরিচালিত হবে।

মশক নিধন অভিযান ও এডিস মশার বিস্তার রোধে জীবানুনাশক স্প্রে কার্যক্রমে পাংশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো’র সভাপতিতে উপস্থিত ছিলেন, পাংশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিভিল সার্জন ডা. এ এফ এম শফিউদ্দীন পাতা, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি দীপক কুন্ডু, সরিষা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আব্দুস সোবাহান, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ প্রমুখ।