রাজবাড়ী, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

পাংশায় বিদ্যুৎ স্পৃষ্টে এক শিশুর মৃত্যু

প্রকাশ: ২৭ মে, ২০২০ ৫:৪২ : অপরাহ্ণ

এস,কে পাল ॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর পাংশায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রথম শ্রেণির এক শিশুর মৃত্যু হয়েছে। সে পাংশা পৌরসভার মাগুড়াডাঙ্গী পশ্চিমপাড়ার ইদ্রিস আলী মন্ডলের ছেলে আরাফাত হোসেন (৯)।

বুধবার (২৭ মে) বেলা সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় ও নিহতের পরিবার জানায়, আরাফাত বেলা সাড়ে ১১ টার দিকে বসত বাড়ির কদম গাছে ফুল পাড়তে বসত ঘরের চালে ওঠে। কিন্তু ঐসময় ঐ এলাকায় বিদ্যুৎ ছিল না। হঠাৎ বিদ্যুৎ আসায় পুরো ঘরটি বিদ্যুতায়িত হয়ে যায়। এসময় শিশুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘরের চালে লুটিয়ে পড়ে। শিশুটির মা ঘটনাটি দেখতে পেয়ে চিৎকার করলে এলাকাবাসী এসে খুঁটি থেকে বিদ্যুতের তার ছিড়ে ফেলে শিশুটিকে উদ্ধার করে পাংশা হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, ইদ্রিস আলী শেখের বাড়ির বিদ্যুতের মিটারটি ঘরের পেছনের টিনের বেড়ার সাথে লাগানো রয়েছে। বিদ্যুতের খুঁটি থেকে সংযোগের তারটি ঘরের চাল ছিদ্র করে লাগানো রয়েছে। গতকাল হঠাৎ ঝড়ো হাওয়ায় টিনের ঘেঁষায় তার ছিড়ে গেলে বসতবাড়ির পুরো ঘরটি বিদ্যুতায়িত হয়ে যায়। বিদ্যুৎ না থাকায় বিষয়টি কেউ বুঝতে পারেনি। সকালে বিদ্যুৎ আসলে এ ঘটনাটি ঘটে। শিশুটির এমন মৃত্যুতে পরিবার ও ঐ এলাকায় শোকের মাতম চলছে।

তবে সচেতন এলাকাবাসী অভিযোগ করেন এভাবে টিনের ঘরের চাল ছিদ্র করে বিদ্যুৎ সংযোগ দেয়া এ ঘটনা ঘটেছে। বিদ্যুৎ বিভাগের অসচেতনতা ও অবহেলার কারণেই শিশুটির এমন অপমৃত্যু হয়েছে বলে জানা গেছে।