রাজবাড়ী, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৭ নভেম্বর ২০২২

পাংশায় রাতের আঁধারে ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন মানবিক ওসি আহসান উল্লাহ

প্রকাশ: ২২ মে, ২০২০ ৫:৪২ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

এস,কে পাল ॥ রাজকন্ঠ ডট কম

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের মাঝে সাহায্য সহযোগিতার অংশ হিসেবে ঈদকে সামনে রেখে বাড়ি বাড়ি ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ্। সারাদেশে করোনা ভাইরাস মোকাবেলায় পুলিশের ভূমিকা প্রশংসনীয়। তার কমতি নেই পাংশা মডেল থানার। শুরু থেকেই ওসি আহসান উল্লাহ্র উদ্যোগে পাংশা থানা এলাকার বিভিন্ন বাজার ও সড়কে হাত ধোয়ার পানি ও সাবানের ব্যবস্থা করেন।

এছাড়াও মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টি করতে মাইকিং করেন। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এসকল কর্মকা-ের পাশাপাশি ওসি আহসান উল্লাহ বিভিন্ন সময় অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তিনি পাংশা জর্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পড়ে থাকা একজন অসুস্থ্য বৃদ্ধাকে তুলে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।

কৃষি ব্যাংক পাংশা শাখা থেকে বয়স্ক ভাতাভোগীদের বিড়ম্বনা এড়াতে উদ্যোগ গ্রহণ করেন। যাতে করে অধিক বয়স্করা বিড়ম্বনা থেকে মুক্তি পান।

নানা কর্মকা-ের কারণে ওসি আহসান উল্লাহ্ এখন পাংশাতে মানবিক ওসি হিসেবে পরিচিতি লাভ করেছেন। করোনা ভাইরাসকালীন তার নানা উদ্যোগ জনগণের মাঝে প্রশংসিত হয়েছে।

মানবিক এই ওসি পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে রাতের আঁধারে গোপনে বিভিন্ন এলাকায় ঈদ উপহার হিসেবে চাল, ডাল, তেল, আলু, লবন, সাবান, সেমাই ও চিনি প্রদান করে যাচ্ছেন।

এছাড়াও করোনায় কর্মহীন মানুষের মাঝে তিনি বিভিন্ন সময় ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন যা প্রচার করতে চাননি। দিন দিন ওসি আহসান উল্লাহ্র এসব কর্মকা-ের মধ্য দিয়ে মানুষ এখন পুলিশকে বন্ধু ভাবতে শুরু করেছে। পাংশা থানা পুলিশও যেন এখন মানুষের বন্ধু হয়ে গেছে।

পুলিশই জনতা, জনতাই পুলিশ শ্লোগানটি যেন ওসি আহসান উল্লাহ পরিপূর্ণতা দিতে পেরেছেন।