রাজবাড়ী, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন আওয়ামী লীগ নেতা মতিউর রহমান মতিন

প্রকাশ: ১৯ মে, ২০২০ ১১:০৫ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া:

ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে অগ্রিম ঈদ শুভেচ্ছা জানিয়েছেন ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন । এসময় তিনি দেশবাসী ও মুসলিম উম্মাহকে করোনা থেকে রক্ষায় দোয়াও করেন।

ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন বলেন, করোনা ভাইরাসকে অপেক্ষা করে এক মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। পবিত্র ঈদুল ফিতরে সৌহার্দ্য-সম্প্রীতি আর ভ্রাতৃত্বের মহিমান্বিত আহ্বানে শান্তি-সুধায় ভরে উঠুক প্রতিটি মানুষের হৃদয়।

মতিউর রহমান মতিন আরও বলেন, বিশ্বের সকল মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি হোক-আজকের দিনে আমি মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি। মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন বিশ্ব জাহানের মুসলিমদের এই মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা করেন। সেই সাথে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি।

প্রসঙ্গত যে, ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন শুধু নিজস্ব দল বা রাজনৈতিক পরিচয়ের মধ্যে আবদ্ধ নন তিনি, পরাপকারী, দরিদ্র মানুষকে সহায়তাসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য আশুলিয়ার সাধারণ শ্রমিকদের কাছেও বেশ জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতা।

শ্রমিকবান্ধব এই নেতা পারিবারিক ঐতিহ্যের স‚ত্র ধরে রাজনীতিতে সক্রিয় ছিলেন। সাভার কলেজ ছাত্রলীগ দিয়ে রাজনীতি শুরু করেন তিনি । পরে তিনি দীর্ঘ দিন ধামসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। পরে তিনি সাভার উপজেলা যুবলীগের সহ-সভাপতি, একই সময় তিনি ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন, এরপরে ২০০২ সালে তিন প্রথমবার ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৪ সালে তিনি দিত্বীয়বারের মত ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ লাভ করে বর্তমানেও তিনি ওই পদেই দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধাভাজন সিনিয়র প্রতিটি নেতার সাথে সু-সম্পর্ক রেখেই চলছে তার পথচলা।

অন্যদিকে ধামসোনা ইউনিয়ন ৬নং ওয়ার্ডের সাবেক এই সদস্য আনুবিক স্কুল এন্ড কলেজের পরপর দুইবার সভাপতির দায়িত্ব পালন করেন। শুধু তাই নয় তিনি পবনার টেক সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে ১০ বছর সভাপতির দায়িত্ব পালন করেন, এর পাশাপাশি তিনি বলিভদ্র বাজার ব্যবসায়ী সমিতির ও হাশেম প্লাজা সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি শমশের প্লাজার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

এদিকে তিনি ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে দায়িত্ব নেওয়ার পর থেকে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী ও মাদক ব্যবসাসহ সকল ধরনের অপরাধ নির্মূল করতে তৃণমূল নেতা কর্মীদের সাথে নিয়ে নিঃরলস পরিশ্রম করে যাচ্ছেন।