রাজবাড়ী, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

দৌলতদিয়াতে নদী পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক

প্রকাশ: ১৮ মে, ২০২০ ৮:০৭ : অপরাহ্ণ

কাজী হুমায়ন,রাজবাড়ী:রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে পদ্মা নদী পার হওয়ার জন্য অপেক্ষে করছে প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ছোট ব্যক্তিগত গাড়ী।

ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া প্রান্তে এ সকল যানবাহন রাত থেকে অপেক্ষা করছে নদী পারের জন্য। করোনার কারনে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচলের কারনে যানজট বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া পণ্যবাহী ট্রাকের চাপও বেড়ে গেছে।

অন্যদিকে ঢাকা থেকে ফিরতে শুরু করেছে মানুষ। পাশাপাশি পারাপার হচ্ছে ব্যক্তিগত গাড়িও। কোন প্রকার সামাজিক দূরত্ব না মেনেই পারাপার হচ্ছে এসব মানুষেরা। সকাল থেকেই পাটুরিয়া ফেরি ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরি উপচে পড়া ভিড় নিয়ে দৌলতদিয়া ঘাটে এসে ভিড়ছে।
সোমবার (১৮মে) সকাল থেকে ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৩ কিলোমিটার এলাকা পারের অপেক্ষায় রয়েছে এসব যানবাহনের দীর্ঘ সারি। সীমিত আকারে ফেরি চলাচল করায় প্রতিটা যানবাহনকে ফেরিতে উঠতে ৩ থেকে ৪ ঘন্টা সময় অপেক্ষা করতে হচ্ছে। আর এতে করে চরম ভোগান্তিতে পরেছে যান চালকেরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি রাজকন্ঠকে বলেন, শুধু মাত্র এ্যাম্বুলেন্স ও পণ্যবাহি ট্রাক পারাপারের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সীমিত আকারে ২টি রোরো (বড়) এবং ২টি ইউটিলিটি (ছোট) ফেরি চলাচল করছে। সকাল থেকেই পণ্যবাহি ট্রাকের চাপ রয়েছে ঘাট এলাকায়।