রাজবাড়ী, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৭ নভেম্বর ২০২২

কালুখালীতে ব্যবসায়ীদের নিয়ে বিভিন্ন উদ্যোগ নিলেন এমপি পুত্র মিতুল হাকিম

প্রকাশ: ১৭ মে, ২০২০ ৪:৪১ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

হাসমত আলী ॥ রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর কালুখালীতে করোনা ঝুঁকি মোকাবেলায় স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব বজায় সহ নানা বিষয় নিয়ে কালুখালী বাজারের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাত ১০ টায় কালুখালী উপজেলা সম্মেলন কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা প্রতিরোধে নানা বিষয় নিয়ে মতবিনিময় করেছেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির জ্যেষ্ঠ পুত্র জেলা আওয়ামীলীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল হাকিম।

মতবিনিময় সভায় আশিক মাহমুদ মিতুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখতে ঈদকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অনুমতি প্রদান করেছেন। তাই আপনার াকালুখালী বাজারের ব্যবসায়ীবৃন্দ ক্রেতাদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করবেন। যাতে করে করোনা ভাইরাসের সংক্রমণ কালুখালীতে ছড়িয়ে পড়তে না পারে।

এসময় কালুখালী বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার প্রস্তাব উত্থাপন হলে অধিকাংশ ব্যবসায়ীরা মারাত্মক অর্থনৈতিক সংকটে পড়বেন বলে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ১৯ তারিখ পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।সভায় বলা হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকান পাট খোলা রাখবেন কেই যেন নিদিষ্ট সময়ের অতিরিক্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলা না রাখে সেদিকে বিশেষ নজর রাখা হবে।এবং যারা ক্রেতা রয়েছেন তাদেরকে নিদিষ্ট সময়ের মধ্যে মার্কেটে আসার জন্য আহবান করা হয়।এবং প্রত্যেকটি পরিবার থেকে একজন সদস্য মার্কেটে আসবেন এবং শুদু মাত্র তিনিই বাঁকী সদস্যদের চাহিদা অনুযায়ী পন্য ক্রয় করবেন।

সভায় আশিক মাহমুদ মিতুল হাকিম ব্যবসায়ীদের কথা চিন্তা করে নানা উদ্যোগ গ্রহণ করেন। উদ্যোগগুলো হচ্ছে আগামীকাল থেকে কালুখালী বাজারে পুলিশ প্রশাসন ও ৪০ জন স্বেচ্ছাসেবক সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করবে। ঐসকল স্বেচ্ছাসেবকদের স্বাস্থ্য নিরাপত্তায় পিপিই, মাস্ক, গগলস, ফেস শিল্ড ও হ্যান্ড গ্লাভস সরবরাহ করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য খাইরুল ইসলাম খায়ের,উপজেলান আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান মজনু,পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাস,কালুখালীর অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুর হাসান।
এছাড়াও উপস্থিত ছিলেন উপজলো আওয়ামী যুবলীগ ছাত্রলীগের নেতৃবৃন্দসহ কালুখালী বাজার বণিক সমিতির সহসভাপতি আব্দুর রহমান মন্ডলসহ ব্যক্তিবর্গ ও বাজারের বিভিন্ন ব্যবসায়ীবৃন্দ।