রাজবাড়ী, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

বালিয়াকান্দির মার্কেট শপিংমল বন্ধ

প্রকাশ: ১৫ মে, ২০২০ ১২:২০ : অপরাহ্ণ

মার্কেট ও শপিংমলে ক্রেতাদের উপচে পড়া ভিড় ও সরকারি নির্দেশ অমান্য করায় রাজবাড়ী সদর উপজেলার পর এবার বালিয়াকান্দির সকল মার্কেট ও শপিংমল বন্ধ ঘোষণা করেছে উপজেলা বণিক সমিতি।

আজ (১৫মে) থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হবে বলে নিশ্চিত করেন বাজার বণিক সমিতির নেতারা।

বৃহস্পতিবার ( ১৪ মে) দুপুরে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে উপজেলা পরিষদ, প্রশাসন, সাত ইউনিয়নের চেয়ারম্যান, আইনশৃঙ্খলাবাহিনীও বণিক সমিতির যৌথ সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মার্কেট ও শপিংমল বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার এ কে এম হেদায়েতুল ইসলাম রাজকন্ঠকে বলেন, মার্কেটগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়ের কারনে উপজেলার সকল হাট বাজারের বণিক সমিতির নেতৃবৃন্দ মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেন।

তাদের সিদ্ধান্তের ভিত্তিতে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির পক্ষ থেকে এ ব্যাপারে তাদের সার্বিক সহযোগিতা করা হবে।

এ সময় তিনি আরো জানান, তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে। আর জরুরী ওষধ ও কীটনাশকের দোকান এর আওতাবহির্ভুত থাকবে।

বালিয়াকান্দি বাজার বণিক সমিতির সভাপতি আতাউর রহমান রাজকন্ঠকে বলেন, বালিয়াকান্দিবাসীর স্বাস্থ্য সুরক্ষার জন্য আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়। কারন যেভাবে মার্কেটগুলোতে নারী ও শিশুদের ভিড় বাড়ছিল তাতে আমরা সবাই শঙ্খিত ছিলাম।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার এ কে এম হেদায়েতুল ইসলামের সভাপত্বিতে যৌথ সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ, ক্যাপ্টেন রায়হান, থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম আজমল হুদা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শাফিন জব্বার, সাত ইউনিয়নের চেয়ারম্যান ও সকল বাজার বণিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকরা।