রাজবাড়ী, ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

এবার রাজবাড়ীতে মার্কেট বন্ধ রাখার ঘোষণা

প্রকাশ: ১৩ মে, ২০২০ ৫:৩৫ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

কাজী হুমায়ন,রাজবাড়ী: রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর মার্কেট ও শপিংমলগুলো সামাজিক দূরত্ব না মেনে ক্রেতাদের উপচেপড়া ভিড়ের কারনে এবার মার্কেটগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ।

বৃহস্পতিবার (১৪ মে ) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাজট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী ।

তিনি রাজকন্ঠকে বলেন, সরকারের সিদ্ধান্ত মোতাবেক রাজবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু ১০ মে থেকে রাজবাড়ীর প্রতিটি মার্কেট ও শপিংমলে যে হারে নারী ও পুরুষ ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে তাতে আমরা ভিষণ শংকিত। কারো মাঝেই কোন ধরণের সচেতনতা নেই। করোনা থেকে রাজবাড়ীবাসীকে রক্ষা করার জন্য আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

এ সময় তিনি আরো বলেন, সারা দেশের ন্যায় রাজবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্তের পর আমরা সাধারণ ক্রেতাদের সচেতনতা তৈরি করার জন্য মাইকিং সহ হ্যান্ড স্যানেটাইজার, হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করি।

কিন্তু রাজবাড়ী বাজারে সামজিক দূরত্ব না মেনে বিপুল সংখ্যক ক্রেতাদের উপস্থিতে করোনাভাইরাসের সংক্রমণ ঘটার শংঙ্কায় ব্যবসায়ীদের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঔষুধের দোকান, মুদি দোকান, কৃষি যন্ত্রপাতির দোকান ব্যতীত রাজবাড়ী বাজারে সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম রাজকন্ঠকে বলেন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত শুধুমাত্র ব্যবসায়ীরা নিতে পারেন। যেহেতু রাজবাড়ীর বাজারে বিপুল সংখ্যক ক্রেতা সহ সাধারন মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। সেহেতু ব্যবসায়ী সংগঠনের এমন সিদ্ধান্ত সঠিক মনে হয়েছে।

এ সময় তিনি আরো বলেন, উপজেলা পর্যায়ের ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপারে আমি সকল উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশনা দিব ব্যবসায়ী নেতাদের নিয়ে বসতে। তারা যদি মনে করে জীবন বাঁচাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখবে সেটি তারা করতে পারেন।