রাজবাড়ী, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

রাজবাড়ী-২ আসনে প্রায় আড়াই হাজার কাঁচি তৈরি করে দিলেন কেন্দ্রীয় কৃষকলীগ নেতা হক

প্রকাশ: ১২ মে, ২০২০ ৯:৪৮ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

স্টাফ রিপোটার:রাজকন্ঠ ডট কম

বাংলাদেশ কৃষি প্রধান দেশ। সুজলা-সুফলা,শস্য-শ্যামলা এই বাংলাদেশের মাঠে-প্রান্তরে যে কৃষিপণ্য উৎপন্ন হয়।তার সঙ্গে সমগ্র দেশেবাসির ভাগ্য জড়িত।বাংলাদেশের শতকারা ৮০ ভাগ লোক প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কৃষি কাজের সাথে সম্পৃক্ত।এদেশের উন্নয়ন ও অগ্রগতি কৃষির ওপর নির্ভরশীল।সুতরাং,আমাদের জাতীয় জীবনে কৃষক-সমাজের অবদান অনস্বীকার্য।
আজ যারা রোদে পুড়ে,বৃষ্টিতে ভিজে,শক্ত হাতে লাঙ্গল ধরে,ধরণির কঠিন মাটির বুুক চিরে নতুন ফসলের অযুত সম্ভাবনায় এ দেশকে সমৃদ্ধ করে তারা হলো এদেশের অবহেলিত কৃষকসম্প্রদায়,তথা বাংলার কৃষক।নিজের সুখ-শান্তি বিসর্জন দিয়ে,দেশ ও জাতির কল্যাণে নীরবে কাজ করে যায় কৃষকসমাজ।
এই কৃষক জাতীর ভাগ্য উন্নয়নের জন্য বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত যোগ্যতা সম্পূর্ণ ব্যক্তিদের নিয়ে আওয়ামীলীগের অঙ্গসংগঠন হিসেবে একটি শক্তিশালী সংগঠন তৈরি করেছেন তা হলো বাংলাদেশ কৃষকলীগ,যা দেশে করোনা কালীন এই মহামারি সময় লক্ষ্য করা যাচ্ছে কৃষি শ্রমিক না পাওয়া কৃষকের জমির ধান কেটে দিচ্ছে কৃষকলীগের নেতাকর্মীরা।
এদিকে লক্ষ্য করা যাচ্ছে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও প্রস্তাবিত বৃহত্তর ফরিদপুর বিভাগের ধান কাটার প্রধান সমন্ময়কারী নূরে আলম সিদ্দিকী হক রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় সরকারের নির্দেশনা মোতাবেক কৃষকলীগের নেতা কর্মীদের নিয়ে কৃষি শ্রমিক না পাওয়া কৃষকের জমির ধান কেটে দিচ্ছেন।
তারই ধারাবাহিকতায় ১২ (মে) মঙ্গলবার রাজবাড়ী জেলা করোনায় ক্ষতিগ্রস্ত কৃষকদের স্বেচ্ছায় ধানকাটার সহযোগীতা করার জন্য জেলার প্রত্যেক ইউনিয়ন ভিত্তিক ১০০ খানা করে কাঁচি(কাস্তে) বানানোর অর্ডার দেন।
এ ব্যাপারে কেন্দ্রীয় কৃষকলীগ নেতা নূরে আলম সিদ্দিকী হকের সাথে কথা বললে তিনি রাজকন্ঠকে জানান,গত ২৬ এপ্রিল সরকারের নির্দেশনায় জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুরে ধানকাটায় কৃষকলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে কাঁচি কেড়ে নিয়ে ধানকাটার অভিযোগ তুলে ছিল একটি মহল।তারই প্রেক্ষিতে নিজস্ব অর্থায়নে আমার তরফ থেকে এই কার্যক্রম হাতে নিয়েছি।পাশাপশি দূর্যোগ কালীন সময়ে যাতে দ্রুত কৃষকের ধান কাটার কাজ সম্পূর্ণ করা যায় সে ব্যাপারেও আমার এ উদ্যোগ।তিনি আরো জানান,আমি মাটি ও মানুষের রাজনীতি করি,আমি সাধারন মানুষের সাথে মিশে কাজ করতে চাই।রাজবাড়ী-২ আসনের মানুষের কল্যাণে কাজ করতে চাই।