রাজবাড়ী, ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

শিশুদের মার্কেটে না আনতে বালিয়াকান্দি ইউএনও’র প্রচার

প্রকাশ: ১১ মে, ২০২০ ৭:৫৭ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

কাজী হুমায়ন,রাজকন্ঠ ডট কম

প্রভাবে দীর্ঘদিন দেশের মার্কেট ও শপিংমল ছিল বন্ধ। রোববার ( ১০ মে) থেকে সীমিত আকারে মার্কেট ও শপিংমলগুলো খোলা রাখার সিদ্ধান্ত নেয় সরকার। সেখানে কিছু শর্তও জুড়ে দেয়। সেই শর্তের মধ্যে ছিল মার্কেটে কোন শিশুকে আনা যাবেনা।

কিন্তু মার্কেট খোলার প্রথম দিনেই রাজবাড়ীর সব মার্কেটগুলোতেই দেখা যায় নারীদের প্রচন্ড ভিড়। সেই সাথে শিশুদের উপস্থিতি ছিল প্রচুর। কেউ মানেনি সরকারি নির্দেশ। যে যার মতো করে ছোট ছোট শিশুদের সাথে করেই নিয়ে আসছে মার্কেটে।

সকল শিশুর নিরাপত্তার কথা ভেবে রাজবাড়ীর বালিয়াকান্দির সকল মার্কেট ও দোকানে দোকানে গিয়ে শিশুদের মার্কেটে না আনার জন্য ভিন্নধর্মী প্রচার চালাচ্ছেন. বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার এ কে এম হেদায়েতুল ইসলাম।

তিনি রাজকন্ঠকে বলেন, প্রাণঘাতী করোনায় বেশি ঝুঁকিতে রয়েছে শিশুরা। অথচ মার্কেট খোলার প্রথম দিনেই আমি লক্ষ্য করলাম বেশির ভাগ নারীর সাথেই শিশু বাচ্চা রয়েছে।

তাই শিশুদের নিরাপত্তার কথা ভেবে বালিয়াকান্দির প্রতিটি মার্কেট ও দোকানগুলোতে আমি ও বাংলাদেশ সেনাবাহিনীর রাজবাড়ীর দায়িত্বে থাকা সেনা সদস্যদের নিয়ে অভিভাবকদেকে বোঝানো হচ্ছে। আমরা অভিভাবকদেরকে অনুরোধ করছি তারা যেন খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয় এবং শিশুদের মার্কেটে নিয়ে না আসেন।