রাজবাড়ী, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৭ নভেম্বর ২০২২

ঘরে বসে থাকলি ভাত পামু কই !

প্রকাশ: ১০ মে, ২০২০ ১০:৪৬ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

কাজী হুমায়ন:রাজকন্ঠ ডট কম

 

দীর্ঘদিন তো ঘরেই বসে ছিলাম। আর কতদিন থাকমু। বউ-পোলাপান নিয়ে খুবই কষ্টে আছি। ঘরে বসে থাকলি ভাত পামু কই? সরকার যা দিছিল তা তো শেষ। এহন আর কি করবো।

এভাবেই কথাগুলো বলছিলেন রাজবাড়ীর বালিয়াকান্দির সদরের বকচর গ্রামের ভ্যানচালক জামাল। এ সময় তিনি রাজকন্ঠকে বলেন, করোনার কারনে অনেক দিন ঘরে বসে ছিলাম। এমপি জিল্লুল হাকিমের দেওয়া কর্মহীন ভ্যানচালকদের জন্য দেওয়া যে খাদ্য-সামগ্রী পাইছিলাম তাই দিয়েই এতোদিন চললাম। এহন ঘরে চাল ফুরো গেছে। তাই রাস্তায় নামছি।

বালিয়াকান্দি বাজারের ভ্যানস্ট্যান্ডে যাত্রীর অপেক্ষায় দাঁড়িয়ে থাকা একাধিক ভ্যানচালক রাজকন্ঠকে বলেন, খাবারের কষ্টে যদি মরেই যায়, তাহলে কি হলো। তার থেকে রাস্তায় নামছি, যা হয় হবে। করোনায় ধরলেও সমস্যা নাই। আল্লাহ্ যা করে

অন্যদিকে রাজবাড়ী শহরের পৌরসভা এলাকায় আজ সকাল থেকে রাস্তায় রিক্সার প্রচন্ড ভিড় লক্ষ্য করা যায়। যাত্রীদের আনাগোনা বেশি থাকায় রাস্তায়ও নেমে পড়েছে রিক্সা।

দীর্ঘদিন পর সীমিত আকারে সরকার মার্কেট ও শপিংমল খুলে দেওয়ায় রাজবাড়ীর মার্কেটগুলোতে নারীদের প্রচন্ড ভিড় থাকায় রাস্তায় রিক্সা নামান রিক্সাওয়ালা।

বড়পুলের এক রিক্সাচালক রাজকন্ঠকে বলেন, অনেক দিন পর আজ সরকার মার্কেট খুলে দেওয়ায় শহরের যাত্রীর সংখ্যা বেড়েছে। তাই আমরাও রিক্সা চালানোর জন্য বের হয়েছি।