রাজবাড়ী, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২

বাগদুলী বাজারে নিয়ম না মেনে ব্যাবসা প্রতিষ্ঠান নির্মানের অভিযোগ ॥ স্থানীয়দের বাধা

প্রকাশ: ৯ মে, ২০২০ ৪:০৯ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

পাংশা প্রতিনিধি ॥রাজকন্ঠ ডট কম

রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের বাগদুলী বাজরে নিয়মনীতির তোয়াক্কা না করেই পাকা স্থাপনা নির্মাণ করছেন মজিবর বিশ্বাস নামের একজন ব্যবসায়ী। এ স্থাপনা নির্মানের ফলে বাজারে পূর্ণ বাহী ট্রাক যাতায়াতে অসুবিধায় পড়ার সম্ভবনার সৃষ্ঠি হয়েছে একই সাথে বাগদুলী বাজার জামে মসজিদের সামনের দিকে সার্টার দেওয়ায় ত্বীব্র ক্ষোভ জানিয়েছেন স্থানীয় মুসলিরা। এদিকে ওই ব্যবসায়ী লিজ নেওয়া এক ব্যাক্তির নিকট থেকে জমিক্রয় করে সেখানে স্থাপনা নির্মান করে চলছে। মৌরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যগন স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও বাগদুলী বাজার বনিক সমিতি যৌথ ভাবে বসে ওই ব্যবসায়ীকে রাস্তার দিকে সার্টার না দেওয়ার জন্য অনুরোধ করেছেন একই সাথে পিছনের দিকে বাজারের জায়গা থেকে সমপরিমান জায়গা ওই ব্যবসায়ীকে দেওয়া হয়েছে। অভিযোগ উঠেছে বাজারের ওই জায়গা নিয়েও ওই ব্যবসায়ী যাতে বাজারের মধ্যে ট্রাক যেতে না পারে এজন্য সামনের দিকের সানসেট বাড়িয়ে দিয়েছে একই সাথে মসজিদের দিকে সার্টার বানিয়ে ইউপি চেয়ারম্যানসহ স্থানীয়দের সিদ্ধান্তকে বৃধাঙ্গুলী দেখিয়ে ক্ষমতার প্রভাব বিস্তার করে বাজারের স্থাপনা তৈরী করে চলেছে।

এ ব্যাপারে মজিবর বিশ্বাস নামের ওই ব্যবসায়ী বলেন দির্ঘদিন ধরে আমি আমার ক্রয় করা জমির উপর ব্যবসা করে আসছিলাম, বর্তমানে ওই জমির উপরই ঘর নির্মাণ করছি, রাস্তার উপর না এতে বাজারে ট্রাক যাতাযাতে কোন অসুবিধা হবে না।

বাগদুলী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক হাজী কাওছার বলেন আমরা বাজারে ওই ব্যবসায়ীর জায়গা থেকে রাস্তার জন্য যে পরিমান জায়গা নিয়েছি, পরিবর্তে সমপরিমান জায়গা দক্ষিণ পাশ থেকে আমরা ওই ব্যবসায়ীকে দিয়েছি। যাতে করে সমস্যা না হয় কিন্তু সে আমাদের কথা না মেনেই কাজ করে চলছে।

বাগদুলী বাজার বণিক সমিতির সভাপতি মৌরাট ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ কেসমত আলী শেখ বলেন আমাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আমরা সকলে মিলেই তাকে বলেছি কিন্তু সে কথা না শুনে নিজের ইচ্ছেমত কাজ করে চলছে।
এ ব্যাপারে মৌরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান প্রামানিক বলেন জনসার্থে ওই ব্যবসায়ীকে রাস্তার দিকে সার্টার না দেওয়ার জন্য বলা হয়েছে না মানলে আইনের মাধ্যমে বিষয়টি দেখা হবে।