রাজবাড়ী, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২

আজও যাত্রীর চাপ রয়েছে দৌলতদিয়া ঘাটে

প্রকাশ: ৩০ এপ্রিল, ২০২০ ৪:৪৩ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

কাজী হুমায়ন,রাজবাড়ী প্রতিনিধি : আজও ঢাকামুখী পোশাক শ্রমিকদের চাপ রয়েছে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটে। ভোর থেকেই যাত্রীদের চাপ ছিল যথেষ্ট। গত দুই দিন ধরেই ঘাটে বাড়তি চাপ রয়েছে পোশাক শ্রমিকদের।

সামাজিক দূরত্ব না মেনেই ঝুঁকি নিয়ে ফিরছে তারা। করোনার কারনে দীর্ঘ দেড় মাস দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিতেই নদী পার হচ্ছে তারা। আজ বেলা সাড়ে ১১ টা পর্যন্ত এই ঘাট দিয়ে প্রায় ৩-৪ হাজার যাত্রী নদী পার হয়েছে বলে জানান ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বেলা ১১ টায় সরেজমিন রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়ার ৪ নং ফেরি ঘাটে গিয়ে দেখা যায়, সীমিত আকারে চলা ফেরিতে পোশাক শ্রমিকদের প্রচন্ড ভীড়। কে কার আগে যাবে তার একটি প্রতিযোগিতা চলছে।

ঝিনাইদহ থেকে আসা গার্মেন্ট কর্মী মালেক শেখ রাজকন্ঠকে বলেন, গার্মেন্টস খুলেছে। আমাকে আজই ঢাকাতে পৌঁছাতে হবে। কি করব? জীবনের ঝুঁকি নিয়ে যেতে হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের শাখা ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তা২৪.কমকে বলেন, করোনার কারনে বর্তমান এই নৌরুট দিয়ে সীমিত আকারে ৫টি ফেরি চলছে। তাও এগুলো শুধুমাত্র জরুরী যানবাহনের জন্য। তবে গার্মেন্টগুলো খুলে দেওয়ায় যাত্রীর চাপ রয়েছে।