রাজবাড়ী, ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

ডা.স্বপন হোমিও হাসপাতাল চিকিৎসা সেবায় অনন্য অবদান রেখে চলছে

প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২০ ৭:৩৫ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

 

মাসুদ রেজা শিশির ॥ করোনা ভাইরাসের প্রার্দূভাবে সাধারণ জ্বর, ঠান্ডা কাশির রোগীদের যেখানে প্রায় চিকিৎসা বন্ধ সেখানে আলো ছড়িয়ে চলছেন দেশের অন্যতম হোমিওপ্যাথিক হাসপাতাল রাজবাড়ীর পাংশা পৌর শহরের মৈশালা এলাকায় অবস্থিত ডা.স্বপন হোমিও হাসপাতাল (প্রাঃ লিঃ)। মাত্র ২০ টাকার বিনিময়ে চিকিৎসা ও ঔষুধ প্রদান করে চলছেন হাসপাতালটি। ডা.স্বপন হোমিও হাসপাতালে ৬ জন চিকিৎসক রয়েছেন যারা নিয়মিত রোগীদের সেবা প্রদান করে চলছেন এছাড়াও ওই হাসপাতালে কর্মরত রয়েছেন আরো প্রায় ১০ জন।

রাজবাড়ী জেলায় এর আগে কোথাও হোমিও হাসপাতাল হয়নি বলে জানাগেছে। ডা.স্বপন হোমিও হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা.স্বপন কুমার বিশ্বাস ফরিদপুর জেলার বোয়ালমারী সরকারি হোমিওপ্যাথিক হাসপাতালে কর্মরত রয়েছেন। ডা.স্বপন পাংশা শহরে দীর্ঘ ২০ বছরের অধিক সময় সু নামের সাথে হোমিও এই চিকিৎসা প্রদান করে আসছেন।

ডা.স্বপন হোমিও হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন, আমার নিজ এলাকায় আমার প্রিয় জন্মভূমিতে আমি কিছু করতে চাই এ জন্যই আমি চেষ্ঠা করছি। সাধারণ মানুষ যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় আমরা এই মহামারি করোনা ভাইরাসের মধ্যেও সামাজিক দুরুত্ব বজায় রেখে সকল প্রকার চিকিৎসা সেবা প্রদান করে আসছি। আমি আমার হাসপাতালের জন্য সকলের সহযোগীতা কামনা করি আর এই করোনা ভাইরাস থেকে বাচতে আমাদের সকলকে সচেতন হতে হবে সামাজিক দুরুত্ব বজায় রেখে নিরাপদে অবস্থান করতে হবে।