রাজবাড়ী, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

অসহায়দের এক বছরের বেতন দেবেন শিক্ষক হাসান

প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২০ ৫:৩৩ : অপরাহ্ণ

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনাভাইরাস। এতে এরই মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছে দুই লাখ ১২ হাজারের অধিক লোক। বাংলাদেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

করোনার এই দুর্যোগে মানুষ যখন কর্মহীন হয়ে ঘরে বসে আছেন। অর্থের অভাবে যখন অনেক নিম্নবিত্ত পরিবারের চুলায় হাঁড়ি বসছে না। ঠিক সেই সময় নিম্নবিত্ত অসহায় মানুষগুলোর ধারে ধরা দিয়ে দাতা হাতেম তাই হয়ে উজ্জ্বল এক দৃষ্টান্ত স্থাপন করে দেখালেন বগুড়ার ধুনট সরকারি এন.ইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালদের শিক্ষক হাসান খসরু খান নুপুর।

তিনি নিজের এক বছরের বেতন দিয়ে গরিব ও অসহায় মানুষের পাশে থাকার ঘোষণা দিয়েছেন। শুধু বেতনই নয়, এর সাথে বৈশাখের উৎসব ভাতা, ঈদ বোনাস দিয়েও তিনি গরিব ও দুস্থদের পাশে থাকার কথা বলছেন তিনি, যা মানবিকতার উজ্জ্বল এক দৃষ্টান্ত বলেই মনে করছেন সাধারণ মানুষ।

এ যেন মানুষের জন্য মানুষ, জীবনের জন্য জীবন, কবির ভাষায় বলতে হয়-

‘বলো কি তোমার ক্ষতি

জীবনের অথৈ নদী

পার হয় তোমাকে ধরে

দুর্বল মানুষ যদি।’

এই আদর্শ ধারণ করে কিছু অস্বচ্ছল মানুষকে জীবন যুদ্ধে পার করতে যে মানবিকতার দৃষ্টান্ত তিনি স্থাপন করলেন সেই বিষয়ে জানতে চাইলে হাসান খসরু খান নুপুর বলেন, ‘যেহেতু আমার পারিবারিক অবস্থান সচ্ছল। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আমি প্রতি মাসে ১৭ হাজার ৩১৬ টাকা বেতন পাই। দেশের এই দুঃসময়ে আমি আমার এক বছরের বেতন দিয়ে গরীব ও অসহায় মানুষের পাশে থাকতে চাই।’

সেই সাথে তিনি করোনা প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।