রাজবাড়ী, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২

করোনায় দেশে আরো ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৯৭

প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২০ ৫:০৬ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা সোমবার পর্যন্ত বেড়ে ১৫২ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে আরও ৪৯৭ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৯১৩ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, নতুন মারা যাওয়া সাতজনের মধ্যে ছয়জন পুরুষ এবং একজন নারী। একজন শিশু রয়েছে। সাতজনের মধ্যে পাঁচজন ঢাকার এবং বাকি দুজনের মধ্যে একজন সিলেট ও একজন রাজশাহীর।

গত ২৪ ঘণ্টায় মোট ৪১৯২টি নমুনা সংগ্রহ করা হয়। ৩৮১২টি নমুনা পরীক্ষা করা হয় বলে জানান নাসিমা সুলতানা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় আরও ৯ জনসহ মোট সুস্থ হয়েছেন ১৩১ জন। দেশের এখনও চারটি জেলা-রাঙ্গামাটি, খাগড়াছড়ি, নাটোর এবং সাতক্ষীরায় কোনো করোনা রোগী পাওয়া যায়নি বলে জানান তিনি।

এদিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সোমবার পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬ হাজার ৯৯৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়া অতিমাত্রায় ছোঁয়াচে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৯৪ হাজার ৯৫৮ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটার আরও বলছে, আক্রান্তদের মধ্যে বর্তমানে ১৯ লাখ ৯ হাজার ১৩১ জন চিকিৎসাধীন রয়েছেন। যাদের মধ্যে ৫৭ হাজার ৬০৩ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৮ লাখ ৭৮ হাজার ৮৩০ জন (৮০ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ২ লাখ ৯৯৭ হাজার ২৭৬ জন (২০ শতাংশ) রোগী মারা গেছেন।

নভেল করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
সূত্র : ইউএনবি