রাজবাড়ী, ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

ঢাকা থেকে লাশ রাজবাড়ী, নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ

প্রকাশ: ২৫ এপ্রিল, ২০২০ ৫:০০ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত্যু হয় এক হকারের। মৃত্যুর পর তার লাশ নিজ জেলায় রাজবাড়ীতে নিয়ে আসার পর নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার নমুনা পরীক্ষার পর করোনা পজিটিভ পাওয়া যায়।

রাজবাড়ীর জেলার সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। ওই ব্যক্তির বাড়ি বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের চষাবিলা গ্রামে। মৃত ব্যক্তির করোনা শনাক্ত হওয়ায় এলাকায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। এর মধ্যে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তথ্য প্রাপ্তির পর পরই ওই এলাকায় পুলিশী প্রহরাসহ বিশেষ ব্যবস্থা নিয়েছে উপজেলা নির্বাহী অফিসার। মৃতের পরিবারের সদস্য, কবর খোড়া ও গোসলের সাথে সংশ্লিষ্টদের হোম কোয়ারেন্টাইনে রাখার উদ্যোগ নিয়েছে বালিয়াকান্দি উপজেলা প্রশাসন। একইসাথে এলাকার অন্যান্য বাসিন্দাদের চলাফেরার ক্ষেত্রে বিশেষ শর্তারোপ করা হয়েছে।

জানা গেছে, তিনি নারায়ণগঞ্জের একটি ভাড়া বাসায় থেকে হকারি করতেন। হঠাৎ ঠাণ্ডা, জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে গত মঙ্গলবার রাতে তিনি ঢামেক হাসপাতালে ভর্তি হন এবং চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যান। পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তার লাশ রাজবাড়ী নিয়ে আসা হয়। পরে গত বুধবার বেলা ১১টার দিকে রাজবাড়ী সদর হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায় স্বাস্থ্য বিভাগ।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম জানান, ঢাকা মেডিক্যালে মারা যাওয়া ওই হকারের লাশ রাজবাড়ীতে আসার পর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয় এবং করোনা আক্রান্তের নিয়ম মেনে তাকে দাফন করা হয়। গত শ্রক্রবার রাতে রিপোর্ট আসার পর জানা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম হেদায়েতুল ইসলাম জানিয়েছেন, ওই রোগীর সংস্পর্শে আসা কয়েকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা সহ অন্যান্য ব্যবস্থা নেয়া হয়েছে।