রাজবাড়ী, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

অসহায় গর্ভবতী মায়ের সু-চিকিৎসার ‌দায়িক্ত নিলেন মিতুল হাকিম

প্রকাশ: ২২ এপ্রিল, ২০২০ ৭:৩৫ : অপরাহ্ণ

 

এস,কে পাল ॥ অসহায় এক গর্ভবতী মায়ের সু-চিকিৎসা নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির পুত্র জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক, তরুণ প্রজন্মের নেতা আশিক মাহমুদ মিতুল।

বুধবার দুপুরে পাংশা পৌরশহরে অবস্থিত লিজা হেলথ কেয়ারে গিয়ে জানা যায়, রাজবাড়ির জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের গঙ্গানন্দপুর গ্রামের হতদরিদ্র কৃষক আব্দুল হালিম এর গর্ভবতী মেয়ে সুইটির প্রসব বেদনা ওঠে সকাল বেলা। কিন্তু হতদরিদ্র কৃষক তার মেয়েকে নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান এবং মেয়েকে নিয়ে লিজা হেলথ কেয়ারে ভর্তি করান। চিকিৎসক রোগীর অবস্থা দেখে রক্ত জোগাড় করতে বলেন। দেশের বর্তমান পরিস্থিতিতে রোগীর স্বজনরা কোথাও রক্তের সন্ধান পায়না। তখনই এগিয়ে আসে আশিক মাহমুদ মিতুল হাকিম ফ্যান ক্লাবের সদস্যরা। তারা গর্ভবতী ঐ মাকে রক্ত দান করেন।

মেয়ের সিজার করাতে প্রয়োজনীয় অর্থ ছিলনা ঐ কৃষকের। অর্থের অভাবে অসহায় গর্ভবতী মায়ের সিজার হচ্ছে না এমন খবর পেয়ে আশিক মাহমুদ মিতুল সিজারের জন্য যাবতীয় খরচ নিজে বহন করেন। বর্তমানে আশিক মাহমুদ মিতুলের তত্ত্বাবধানে সু-চিকিৎসা হচ্ছে ঐ মায়ের ।

এব্যাপারে রোগীর স্বজনরা জানান, করোনা ভাইরাসের কারনে রোগীর জন্য প্রয়োজনীয় রক্ত কোথাও খুঁজে পাচ্ছিলাম না। আশিক মাহমুদ মিতুল ফ্যান ক্লাবের সদস্যরা আমাদের রক্তের জোগান দেন। এছাড়াও সিজার করার জন্য প্রয়োজনীয় অর্থ আমাদের কাছে ছিলনা। তার ব্যবস্থা করে দেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির পুত্র আশিক মাহমুদ মিতুল। তাৎক্ষণিক এ সু-চিকিৎসার ব্যবস্থা করায় আমরা তাকে ধন্যবাদ জানায়।

আশিক মাহমুদ মিতুল বর্তমানে সারাদেশের বিরাজমান পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে রয়েছেন। তিনি চিকিৎসা সহ বিভিন্ন পর্যায়ে মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন।

সামাজিক কর্মকা-ের মাধ্যমে ইতিমধ্যে আশিক মাহমুদ মিতুল মানবতার ফেরিওয়ালা বলে পরিচিতি লাভ করেছেন।