রাজবাড়ী, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২

এবার শিশু খাদ্য বিতরণ করছেন এমপি জিল্লুল হাকিমের পুত্র মিতুল

প্রকাশ: ১৮ এপ্রিল, ২০২০ ৩:২৩ : অপরাহ্ণ

প্রিন্ট করুন

 

কাজী হুমায়ন জেলা প্রতিনিধি(রাজবাড়ী) করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া দুস্থ্য ও অসহায় মানুষের মাঝে খাদ্য-সামগ্রী এবং চিকিৎসক ও স্বাস্হ্যকর্মীদের মাঝে চিকিৎসা উপকরণ বিতরণের পর এবার অসহায় পরিবারের শিশুদের পুষ্টির নিশ্চয়তার লক্ষে ৮ হাজার শিশুদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে আদর্শ বাড়তি খাবার নামে একটি কর্মসূচি চালু করেছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিমের ছেলে আশিক মাহমুদ মিতুল। উদ্বোধনের প্রথম দিনেই ১ হাজার শিশু খাদ্য বিতরণ করা হয় পাংশা পৌরসভা।

শনিবার (১৮ এপ্রিল) বেলা ১২টায় পাংশা ডাকবাংলো চত্বরে এই কর্মসূচির শুভ উদ্বোধন করেন এমপি পুত্র আশিক মাহমুদ মিতুল।

এ সময় উপস্হিত ছিলেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো: জালাল উদ্দিন বিশ্বাস, অফিসার ইনচার্জ (ওসি) আহসান উল্লাহ, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক স্যানিটারি অফিসার মো: তৈয়বুর রহমান, পৌর আ’লীগের সহ-সভাপতি দিপক কুন্ডু ,শিশু বিশেষজ্ঞ ডা. নিপা নন্দী প্রমূখ।

আদর্শ বাড়তি খাবার কর্মসূচির উদ্বোধনের সময় আশিক মাহমুদ মিতুল বলেন, ৬ মাস বয়স থেকে দুই বছরের শিশুদের মায়ের বুকের দুধের পাশাপাশি বাড়তি খাবারের প্রয়োজন হয়। করোনায় প্রতিটি শিশু যাতে সুরক্ষিত থাকে, তাদের যেন কোন পুষ্টির ঘাটতি না হয় এই কারনে আমি বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে পরামর্শ করে দরিদ্র ও অসহায় পরিবারের শিশুদের মাঝে পুষ্টিকর খাদ্যে বিতরণ করছি।

শিশু খাদ্যের মধ্যে রয়েছে মিষ্টি কুমড়া, সুজি, চাল, ডাল, তেল, পেঁয়াজ, চিনি ও রসুন। এগুলো পর্যায়ক্রমে পাংশাতে ৫ হাজার এবং বালিয়াকান্দি ও কালুখালীতে ৩ হাজার মোট ৮ হাজার শিশু খাদ্য বিতরণ করবে।